অলোক আচার্য, নব বারাকপুরঃ- সোমবার থেকে নব বারাকপুর কলোনি উচ্চ বালক ও বালিকা বিদ্যালয়ে ১২-১৪ বছর পড়ুয়াদের টিকাকরণ কর্মসূচি শুরু হ’ল।বালক বিদ্যালয়ে ৬০০র বেশি পড়ুয়াদের ভাকসিন দেওয়ার টার্গেট নেওয়া হয়েছে এবং বালিকা বিদ্যালয়ে সাড়ে পাঁচশো জন পড়ুয়াদের ভ্যাকসিন দেওয়ার টার্গেট নেওয়া হয়েছে বলে জানান দুই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষিকা।

সোমবার থেকে রাজ্যের সকল ১২-১৪ বছর বয়সী স্কুল পড়ুয়াদের টিকা দেওয়া শুরু হল। নব বারাকপুর পুরসভার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের উদ্যোগে পড়ুয়াদের সুস্বাস্থ্য সুরক্ষায় সোমবার সকাল থেকে নববারাকপুর কলোনী উচ্চ বালক ও বালিকা বিদ্যালয়ে টিকাকরণ করা হল ১২-১৪ বছর বয়সী পড়ুয়াদের। ষষ্ট থেকে অষ্টম শ্রেণীর পড়ুয়াদের জন্য এই টিকাকরণ কর্মসূচি নেওয়া হয়েছে। কোভিড বিধি মেনে বিদ্যালয়ের পড়ুয়াদের কো-উইনে নাম নথিভুক্ত করে স্বাস্থ্যকর্মীরা করবিভ্যক্স টিকা দিলেন ছাত্র ছাত্রীদের। যেহেতু ১২-১৪ বছর বয়সী পড়ুয়া তাই অভিভাবকদের উপস্থিত থাকতে হয়েছে, কারণ কোনরকম প্যানিক কারোর মধ্যে যেন তৈরি না হয় সেই কারণে।অভিভাবক রা ও খুশি পুর বিদ্যালয়ের এই পরিষেবায়।

পুরসভার স্বাস্থ্যকর্মী সুনীল রঞ্জন বোস জানান, ২১ মার্চ সোমবার থেকে কলোনী উচ্চ বালক ও বালিকা বিদ্যালয়ে শুরু হল ১২-১৪ বছর বয়সীদের টিকা দেওয়া। নব বারাকপুরের ১১ টি উচ্চ বিদ্যালয়ে ধারাবাহিক ভাবে চলবে টিকাকরণ কর্মসূচি ১ এপ্রিল পর্যন্ত। সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত। আগামী ৪, ৫ ও ৬ এপ্রিল অন্যান্য স্কুল ও স্কুল ছুট ছাত্র ছাত্রীদের ভ্যাকসিন দেওয়া হবে উপস্বাস্থ্য কেন্দ্র ১ ও ২নং সেন্টারে। এদিন কলোনী উচ্চ বালক বিদ্যালয়ে সপ্তম শ্রেণির ১৬৮ জন পড়ুয়া এবং উচ্চ বালিকা বিদ্যালয়ে অষ্টম শ্রেণির ২০৮ জন পড়ুয়াদের করবিভ্যাক্স টিকা দেওয়া হয় বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে।