অলোক আচার্য, দমদমঃ- রাজ্যের করোনা সংক্রমণ কমলেও বাড়েনি ট্রেনের সংখ্যা। স্পেশাল ট্রেন চালু করলে ও সাধারণ নিত্য যাত্রীদের হয়রানি বিভিন্ন প্লাটফর্মে। দক্ষিণ কলকাতার সোনারপুর স্টেশনের পর উত্তর শহরতলির দমদম ক্যান্টনমেন্ট স্টেশন ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবিতে সোচ্চার হয়ে সোমবার সকালে ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখাল সাধারণ মানুষ।

বনগাঁ সেকশনের দুর্গানগর ও দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের মাঝে ২নং রেলগেট সংলগ্ন এলাকায় অবরোধ করে আপ ও ডাউন লাইনে ট্রেন দাড়িয়ে পরলে নিত্য অফিস যাত্রীদের দুর্ভোগ পরতে হয় সোমবার সকালে। খবর পেয়েই ঘটনাস্থলে দমদম জিআরপি ও থানার বিশাল পুলিশ বাহিনী এসে অবরোধকারীদের বুঝিয়ে অবরোধ তুলে দেয়। সোমবার সকাল ৯-১০ বনগাঁর শিয়ালদহ ডাউন ট্রেন এবং আপ লাইনে শিয়ালদহ দত্তপুকুর লোকাল ট্রেন দাড়িয়ে থাকে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনে।

অবরোধকারীদের দাবি, লকডাউনের নাম করে ট্রেনে নিত্য যাত্রীদের হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে এবং ট্রেনের সংখ্যা বাড়াতে হবে। কোন প্লাটফর্মে সাধারণ যাত্রীদের টিকিট দেওয়া বন্ধ। কলকারখানা খুললেও সাধারণ খেটে খাওয়া মানুষ রুজিরোজগার বন্ধ। কাজের না যাবার দরুন। সঠিক সময়ে ট্রেন নেই। গাড়ি থাকলে ও রেল পুলিশ ও জিআরপি হয়রানি। অভিযোগ সাধারণ মানুষের।

শিয়ালদহ জিআরপি সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ৯-৩৫ থেকে ১০ টা পর্যন্ত দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের ২নং রেলগেট আধঘন্টা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে দমদম জিআরপি ও দমদম থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আপ ও ডাউন দুদিকে দুটি ট্রেন দাঁড়িয়ে থাকে। বহু নিত্য যাত্রী ট্রেন থেকে নেমে হেঁটে স্টেশনে পৌঁছাতে দেখা গেছে।