নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়াঃ- করোনাকে আটকাতে রাজ্যে চলছে কড়া লকডাউন। এর জেরে ঘরবন্দি সাধারণ মানুষ। অভুক্তদের পাশাপাশি এলাকার যে কোনও মানুষকে বিনামূল্যে পুষ্টিকর খাবার তুলে দেওয়ার জন্য চালু করা হয়েছে ‘দিদির রান্নাঘর’।

আজ পুরুলিয়া বিধানসভার তৃণমূল কংগ্রেসের কো অর্ডিনেটর তথা পুরুলিয়া জেলা পরিষদ সভাধিপতি সুজয় ব্যানার্জী সহযোগীতায় দিদির রান্নাঘরের পঞ্চমদিন। দিদির রান্নাঘরের খাবার পরিবেশনে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের স্বাধীন দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী সন্ধ্যারাণী টুডু, পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি গুরুপদ টুডু। পাশাপাশি এদিন হাসপাতালে রোগীর আত্মীয়দের মাস্ক বিলি করেন সুজয় ব্যানার্জী।

প্রসঙ্গত, পুরুলিয়া শহরের যুব-তৃণমূল কংগ্রেসের সদস্যদের সঙ্গে নিয়ে গত মঙ্গলবার থেকে পুরসভা এলাকায় ‘দিদির রান্নাঘর’ -এর উদ্বোধন করেছেন সুজয় বাবু।

‘দিদির রান্নাঘর’ ক্যান্টিন প্রসঙ্গে জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জী জানিয়েছেন, ‘অতিমারীতে কড়া বিধি নিষেধের সময় আমাদের এই কর্মসূচি চলবে। এই সময় যাতে কোনও মানুষ অভুক্ত না থাকেন সেটাই আমাদের লক্ষ্য। তাই যেভাবে পারব দুপুরের অন্নটুকু তুলে দেব।’