অলোক আচার্য, কলকাতাঃ- বুদ্ধদেব ভট্টাচার্য করোনা আক্রান্ত স্ত্রী কে হাসপাতালে ভর্তি করতে হল। করোনায় আক্রান্ত হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য ও পজিটিভ। মীরাদেবীর শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুদ্ধদেববাবুর চিকিত্‍সা চলছে বাড়িতেই।

জানা গিয়েছে, মীরা ভট্টাচার্যের শরীরে গত দু’দিন ধরে কোভিডের উপসর্গ ছিল। তাঁর কোভিড পরীক্ষা করানোর পর রিপোর্ট আসে পজিটিভ। সেইসঙ্গে বুদ্ধদেব ভট্টাচার্যেরও কোভিড টেস্ট হয়। তিনিও সংক্রমিত হয়েছেন বলে জানা গিয়েছে।
এমনিতেই বুদ্ধবাবু সিওপিডি-র রোগী। চব্বিশ ঘণ্টা তাঁর নাকে পোর্টেবল অক্সিজেন সিলিন্ডারের নল লাগানো থাকে। তাই বর্ষীয়ান সিপিএম নেতার জন্য সংক্রমণ ঝুঁকির বলেই মনে করা হচ্ছে দীর্ঘদিন গৃহবন্দি বুদ্ধবাবু।

চিকিত্‍সকদের নির্দেশে তাঁকে বাড়িতেই থাকতে হয়। এমনই শারীরিক অবস্থা যে গত দুটি ভোটে বুথে পর্যন্ত যেতে পারেননি তিনি বিধানসভা নির্বাচনের আগে রাজ্য সিপিএম বুদ্ধদেব ভট্টাচার্যের অডিও বার্তা প্রকাশ করেছিল। তাতেও স্পষ্ট বোঝা গিয়েছিল তিনি হাঁফিয়ে যাচ্ছেন কথা বলতে গিয়ে। ধরে আসছিল গলা।

গত দুবছরে শ্বাসকষ্টের সমস্যা নিয়েই বুদ্ধবাবুকে দুবার হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। যদিও বেশি দিন তিনি সেখানে থাকেননি। একটু ঠিক হতেই জেদ করে বাড়ি ফিরেছিলেন। বাড়িতেই তাঁর সমস্ত চিকিত্‍সা চলত। এবার সেই তিনিই কোভিডে আক্রান্ত হলেন।