অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ ১৯২৫ সালের ১৬ জুন মৃত্যুবরন করেন। আজ বুধবার ৯৬ তম মহাপ্রয়াণ দিবস।তার মৃত্যুর খবরে শোকার্ত রবীন্দ্রনাথ ঠাকুর তার সম্বন্ধে বলেছিলেন ‘ এনেছিলে সাথে করে মৃত্যুহীন প্রাণ। মরনে তাহাই তুমি করে গেলে দান’। উদার মতবাদ ও দেশের প্রতি দরদের কারনে তিনি হিন্দু মুসলমান সকলের শ্রদ্ধা ও ভালবাসা অর্জন করেন এবং তার এই উদার মতবাদে জনগন তাকে দেশবন্ধু খেতাবে ভূষিত করেন। কলকাতা পুরসভার প্রথম মেয়র ছিলেন দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ ।

বুধবার সকালে স্বাধীনতা সংগ্রামী দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের ৯৬ তম মহাপ্রয়াণ দিবসে শ্রদ্ধাঞ্জলি জানাল নিউ বারাকপুর পুরসভার ৮ নং ওয়ার্ড কমিটি। দেশবন্ধু উদ্যানে বিশিষ্ট জনেরা মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উপস্থিত থেকে দেশবন্ধুর মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান স্থানীয় কোঅর্ডিনেটর ডাঃ পংকজ কুমার অধিকারী, প্রশাসক মন্ডলীর সদস্য জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, শিক্ষক সমীর বন্দ্যোপাধ্যায়, আইনজীবী প্রতাপ কুমার ঘোষ, নাট্য ব্যক্তিত্ব তপন দে, শিক্ষিকা সুকন্যা বিশ্বাস, ডাঃ অসিত চৌধুরী, বর্ষীয়ান অবসরপ্রাপ্ত পুরকর্মী অসীম মুখোপাধ্যায়, সমাজকর্মী দিব্যেন্দু বিশ্বাস সহ ওয়ার্ডের সদস্যরা। কোভিড স্বাস্থ্যবিধি মেনে দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ নামাঙ্কিত উদ্যানে তার আদর্শ চিন্তাধারা জীবন সংগ্রাম নিয়ে স্মৃতিচারণ করেন ওয়ার্ডের কোঅর্ডিনেটরা চিকিৎসক আইনজীবী শিক্ষক নাট্য ব্যক্তিত্ব সহ ওয়ার্ডের সদস্যরা।