অলোক আচার্য, নববারাকপুরঃ- কোভিড বিধি মেনে বুধবার জেলা জুড়ে নানাবিধ সামাজিক অনুষ্ঠানে পালিত হল বীর সন্ন্যাসী স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্মবার্ষিকী। নববারাকপুরের স্বামীজি অ্যান্ড নেতাজি ইনস্টিটিউশনের উদ্যোগে বুধবার স্থানীয় শক্তি সংঘের মঞ্চে অনুষ্ঠিত হল দ্বিতীয় বর্ষের রক্তদান শিবির। মঙ্গলদ্বীপ প্রজ্বলন করে শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্থার সভাপতি দেবগ্রাম আশ্রমের স্বামী আদিনাথানন্দ মহারাজ এবং নববারাকপুর পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা।

স্বামী বিবেকানন্দের প্রতিচ্ছবিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান মহারাজ, পুর প্রশাসক সহ বিশিষ্ট গুণীজনেরা। সংস্থার সদস্যরা উদ্বোধনী বিবেকানন্দের গান পরিবেশন করেন। অতিথি দের সংস্থার স্মারক ও পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করা হয়। স্বামী বিবেকানন্দের জন্মদিবসে সংস্থার এই মানবিক উদ্যোগ নিয়ে অতিথিরা বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান আর্ট কলেজের অধ্যক্ষ দেবাশিস মিত্র, সমাজসেবী গৌতম মজুমদার, দিলীপ মন্ডল, সত্যব্রত সোম, অসিত ভট্টাচার্য, ডাঃ দামিনী দত্ত, চন্দ্রনাথ ঘোষ, সুতপা নন্দী, সুদীপ ঘোষ, রাজেশ সাহা, পথিক মন্ডল প্রমুখ।

সংস্থার সম্পাদক চন্দ্রদীপ দে জানান, আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় শিবিরে ১৫ জন রক্তদান করেন এদিন।রক্তদান ছাড়া সংগঠন সারা বছর নানাবিধ সামাজিক ও সেবা মূলক ও জনসচেতনতা কর্মসূচি পালন করে থাকে। নেতাজি এবং স্বামী বিবেকানন্দের জন্ম ও মৃত্যু দিনে সংস্থার সদস্যরা যথাযোগ্য মর্যাদার সাথে দিনটি পালন করে চলেছে। দু বছর আগে পথ চলা শুরু। ২৮ জন সদস্য রয়েছে। মূল উদ্দেশ্য মানব সেবা। মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমতো পরিষেবা দেওয়া ।