বাইজিদ মন্ডল, মন্দির বাজারঃ- প্রতিবছরের ন্যায় এবছরও বিশিষ্ঠ সমাজ সেবী রেজাউল করিম মল্লিকের পূর্ণ সহযোগিতায় এবং ধান্যঘাটা বালক সংঘ কমিটির পরিচালনায় মন্দিরবাজার ধান্যঘাটা সেকেন্দারপুর মোড় প্রাঙ্গণে অনুষ্ঠিত হ’ল স্বেচ্ছায় রক্তদান শিবির ও চক্ষু পরীক্ষা কেন্দ্র। গত কয়েক বছর থেকে হয়ে আসছে এই অনুষ্ঠান ।

এই রক্তদান শিবিরে পুরুষ ও মহিলা মিলে মোট রক্তদান করেছেন ১৫০ জন। চক্ষু পরীক্ষা করিয়েছেন ১০০ জন। এখানে ক্রিয়া ও ছোট ছোট বাচ্চাদের সাংস্কৃতিক প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান পাশাপাশি স্বেচ্ছায় রক্তদান শিবির ও বিনা মূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। রক্ত সংগ্রহ করেছেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক এবং চক্ষু পরীক্ষা শিবিরে রোগী দেখতে ডায়মন্ড হারবার জেলা সুপার স্পেশাল হাসপাতাল থেকে আসে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ সমাজ সেবী রেজাউল করিম মল্লিক সহ ধন্যঘাটা বালক সংঘ কমিটির সকল সদস্যরা।

বিশিষ্ট সমাজসেবী রেজাউল করিম মল্লিক বলেন, বিশেষ করে এই করোনা কারনে রাজ্যের পাশাপাশি এই জেলাতেও রক্তের সংকট দেখা দিয়েছে, সেই সব মুহূর্ষ, থেলাসেমিয়া রোগী যারা রক্তের অভাবে মারা যাচ্ছে, তাদের প্রাণ বাঁচাতে সেই উপলক্ষ্যে এই রক্তদান শিবির করা হয়। সঙ্গে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির এবং অসহায় ও দুঃস্থদের বস্ত্র বিতরণ করা হয়। এবছর পুরুষ ১৩৫ ও মহিলা ১৫ জন মিলে মোট রক্তদান করেছেন ১৫০ জন। চক্ষু পরীক্ষা করিয়েছেন ১০০ জন এবং প্রায় মোট ১৭০ জন এর মত অসহায় মানুষের হাতে শীতবস্ত্র বিতরণ করা হয়। তিনি গত লকডাউনে অসহায় দুঃখ মানুষের পাশে সবরকম দিক দিয়ে আর্থিক সহায়তা করার জন্য এই ডায়মন্ড হারবার শহরের সাধারণ মানুষের মধ্যে অনেক সুনাম অর্জন করেছিলেন।