প্রকৃত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে | ক্ষতিপূরণ চেয়ে বিজেপি সদস্যার বাড়ির সামনে বিক্ষোভে এলাকাবাসী

0

নিজস্ব সংবাদদাতাঃ- আম্ফান ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে পশ্চিমবঙ্গ। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বাড়ি সারানোর জন্য নগদ টাকা দেওয়ার ঘোষণা করেছে রাজ্য সরকার। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত থেকে ক্ষতিগ্রস্তদের নামের তালিকা পাঠানো হয়। কিন্তু অভিযোগ এই নামের তালিকায় প্রকৃত ক্ষতিপূরণ পাওয়ার অনেক যোগ্য ব্যক্তিদের নাম বাদ দেওয়া হয়েছে। কিন্তু যাদের কোন ক্ষতি হয়নি তারা ক্ষতিপূরণ পেয়েছে।

এই ক্ষতিপূরণ আদায়ের দাবিতে বিজেপি সদস্যা সুপর্না বিশ্বাসের বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে নামলো এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে গাইঘাটা থানার জলেশ্বর ১ নং গ্রাম পঞ্চায়েতের জলেশ্বর কলোনি এলাকায়। গ্রামের বাসীন্দাদের অভিযোগ, আম্ফান ঝড়ের পরে জলেশ্বর ১ নং গ্রাম পঞ্চায়েতের ২৭ নম্বর পাটের সদস্যা সুপর্ণা বিশ্বাসের কাছে ত্রিপল চাওয়া হলেও তা পাওয়া যায়নি। কিন্তু যাদের ক্ষতি হয়নি তাদের বাড়িতে গিয়ে ত্রিপল দিয়েছে। ক্ষতিপূরণের তালিকায় ক্ষতিগ্রস্তদের যে নাম নেওয়া হয়েছে।

তাদের কোনো ক্ষতিপূরণের দেওয়া হয় নি। কিন্তু যাদের কোন ক্ষতি হয়নি, পাকা বাড়ি তারা ক্ষতিপূরণের টাকা পেয়েছেন। এলাকাবাসীরদাবি, যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ক্ষতিপূরণ দিতে হবে। যাদের কোন ক্ষতি হয়নি কিন্তু ক্ষতিপূরণের টাকা পেয়েছে তাদের টাকা ফেরত দিতে হবে।

সদস্যা সুপর্ণা বিশ্বাস বলেন, জনগণ তো বিক্ষোভ করবেই, আমি প্রকৃত ক্ষতিগ্রস্তদের নামের তালিকা বিডিও কে দিয়েছি। এটা বিডিও থেকে বুঝে নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − eight =