অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে পুড়িয়ে মারার অভিযোগ স্বামীর বিরুদ্ধে, তদন্তে পুলিশ

0

রাজেন্দ্র নাথ দত্ত, মুর্শিদাবাদঃ- মুর্শিদাবাদ জেলার সালার থানার অন্তর্গত পূর্বগ্রামে শ্বশুরবাড়িতে ১ লক্ষ টাকা পণের জন্য গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পুড়িয়ে হত্যা করে স্বামী সহ শ্বশুরবাড়ি সদস্যরা বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে, মৃতার গৃহবধূর নাম নাসপাতি বিবি (২৫)।

পেশায় সাইকেল মিস্ত্রি স্বামী নাসিম সেখ সাথে ছয় বছর আগে বিয়ে হয় নাসপাতি বিবি (২৫)। বেশ কয়েক মাস ধরেই বাপের বাড়ি থেকে অতিরিক্ত পণ বাবদ ১ লক্ষ টাকা দাবি করছিল স্বামী সহ শ্বশুর বাড়ির সদস্যরা বলে অভিযোগ। কিন্তু বেশ কয়েক মাস ধরেই অতিরিক্ত পণের জন্য চাপ দেওয়া হত। তা দিতে অস্বীকার করার জন্য সোমবার রাতে শ্বশুর বাড়ির মধ্যে গায়ে কেরোসিন তেল ঢেল দিয়ে আগুন লাগিয়ে পুড়িয়ে হত্যা করে অভিযোগ করেছে বাপের বাড়ির সদস্যরা।

মৃতার ভাই জিয়ারুল শেখ জানান, গতকাল দুপুরে আমার দিদিকে আমার জামাই বাবু নাসিম সেখ সহ তার পরিবারের সদস্যরা গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। জামাই বাবু ফোনে জানাই গায়ে তেল ঢেলে আত্মহত্যা করার চেষ্টা করেছে। আমরা সঙ্গে সঙ্গে মেয়ের শ্বশুরবাড়ি যায় গিয়ে তাকে উদ্ধার করে কান্দী মহকুমা হাসপাতালের চিকিৎসার জন্য নিয়ে যায়।

কান্দী মহকুমা হাসপাতালে কিছুক্ষণ থাকার পর অবস্থার অবনতি হওয়ায় তাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয় যাওয়ার পথেই মৃত্যু হয় নাসপাতির। ঘটনার জেরে স্বামী নাসিম সেখ ও শাশুড়ি নুনি বিবি ও জাজুই বিবি সহ মোট পাঁচজনের বিরুদ্ধে সালার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ অভিযোগের ভিত্তিতে শাশুড়ি নুনি বিবি কে সালার থানার পুলিশ গ্রেফতার করেছে । যদিও স্বামী সহ বাকিরা পলাতক। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি করেছে মৃতার পরিবারের সদস্যরা।  মঙ্গলবার দুপুরে সালার থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কান্দী মহকুমা হাসপাতালের মর্গে পাঠিয়েছে । ঘটনার তদন্ত শুরু করেছে সালার থানার পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 + seven =