মুখ্যমন্ত্রীর কাছে ভাড়া বাড়াবার দাবি জানাবে বাস মালিক সংগঠন

0

অলোক আচার্য , কলকাতাঃ- কেন্দ্রীয় সরকার আগামী ৩০ জুন পর্যন্ত আরও একমাসের লকডাউন ঘোষণা করলো। অবশ্য কিছুক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। কিন্তু কনটেন্মেন্ট জোনে সম্পূর্ণ লকডাউন থাকবে। ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী অবশ্য ঘোষণা করেছেন, বেসরকারি বাস সমস্ত আসনে যাত্রী নিয়ে পরিষেবা শুরু করতে পারবে। কিন্তু ভাড়া বাড়ছে না। এই পরিস্থিতিতে বাস মালিক সংগঠনগুলি স্পষ্ট জানালো ভাড়া বৃদ্ধি ছাড়া কোনও বিকল্প পথ নেই।

আগামী মঙ্গলবার মুখ্যমন্ত্রীর কাছে ভাড়া বৃদ্ধি ও আর্থিক প্যাকেজের দাবি জানাবে বাসমালিক সংগঠন। তার আগে রবিবার নিজেদের মধ্যে বৈঠকে বসছে বাসমালিক সংগঠনগুলি। জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘শুধু সিটিং যাত্রী বাড়ালেই সমস্যা মিটবে না। এতোদিন বাসগুলো বসেছিল। সেগুলো চালু করতে গেলেও একটা প্রাথমিক খরচ রয়েছে। সুতরাং আর্থিক প্যাকেজ জরুরী। আর ভাড়া না বাড়ালে বাস নামানো সত্যিই কঠিন। তবে আমরা রবিবার নিজেদের মধ্যে বৈঠকে সব বিষয় নিয়ে আলোচনা করবো।’

শনিবার‘বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বসু বলেন,’ মুখ্যমন্ত্রী বাসের যাত্রী বাড়াতে রাজি হয়েছেন তারজন্য ধন্যবাদ। কিন্তু স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস এগুলো কিনতেও খরচ রয়েছে। এই পরিস্থিতিতে ভাড়া বাড়ানোর জন্য, আর্থিক প্যাকেজের জন্য অনুরোধ জানাবো। ইতিমধ্যেই আমরা কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের কাছেও আর্থিক প্যাকেজের জন্য অনুরোধ করেছি। ‘ সব মিলিয়ে এখনি বেসরকারি বাস শহরের রাস্তায় নামবে এমন নিশ্চয়তা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 + eighteen =