পানীয় জল, বিদ্যুতের দাবিতে মধ্যমগ্রাম-সোদপুর রোডে অবরোধ

0
46

অলোক আচার্য, মধ্যমগ্রামঃ- আম্ফানের তান্ডবে এলাকায় চারদিন ধরে নেই পানীয় জল, নেই বিদ্যুৎ। ইন্টারনেট বন্ধ। বৃদ্ধ থেকে বৃদ্ধারা শিশুরা অসুস্থ হয়ে যাওযায় যোগাযোগ বিচ্ছিন্ন। অবিলম্বে পানীয় জল ও বিদ্যুতের দাবিতে মধ্যমগ্রাম সোদপুর রোড ও বাদামতলা পথ অবরোধ করে বিক্ষোভ আন্দোলনে সামিল হয় এলাকাবাসী।

শনিবার বিকেল ৫-৩০ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অবরোধ করে যানজট অচল করে দেয় মধ্যমগ্রাম সোদপুর রোড ও বাদামতলা চত্বরে। সোদপুর রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত। মধ্যমগ্রাম সোদপুর রোড রামকৃষ্ণ সরণীর সোনালী শিবির এবং ফেয়ার রেসিডেন্সি এলাকার অধিবাসীরা মহিলারা রাস্তা য় বাশ আটকে গাড়ি যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এলাকাবাসীর অভিযোগ, একদিকে লকডাউন অপরদিকে আম্ফানের তান্ডবে এলাকায় চারদিন ধরে নেই পানীয় জল নেই বিদ্যুত। মধ্যমগ্রাম শহর জুড়ে জলের হাহাকার পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। বহু অসহায় পরিবার অতি কষ্টে জীবনযাপন করছে। এলাকায় অবিলম্বে পানীয় জল ও বিদ্যুতের দাবিতে বিকেল থেকে টানা দুঘন্টা পথ অবরোধ করেছে এলাকাবাসীরা।

খবর পেয়ে ঘটনাস্থলে মধ্যমগ্রাম থানার পুলিশ আসে। স্থায়ীয় বিধায়ক রথীন ঘোষ এলাকাবাসীদের ফোন মারফত আশ্বাস দিলে সোদপুর রামকৃষ্ণ সরণীর কাছে অবরোধ উঠলেও বাদামতলা চত্বরে দীর্ঘ ক্ষন পথ অবরোধ করে।
মধ্যমগ্রাম সোদপুর রোডে শ্রীপুর এলকার অধিবাসীদের অভিযোগ বৈকুন্ঠদেব রোডে গাছপালা কেটে দিয়ে বিদ্যুৎ সংযোগ দিলেও শ্রীপুর এলাকায় আজ বিদ্যুৎ দপ্তরের কর্তৃপক্ষরা কথা দিয়ে যায়, বলেছিল বিদ্যুত সংযোগ করে দেওয়া হবে। গরমে অতি কষ্টে শ্রীপুর বাসিন্দারা দীনযাপন করছে। নেই জল নেই বিদ্যুৎ।

মধ্যমগ্রাম পুরসভার ২০নং ওয়ার্ডের সোদপুর রোডে শ্রীপুর এলাকার অধিবাসীরা শনিবার সন্ধ্যা থেকে পথ অবরোধ করে। রাস্তার দুদিকে যানবাহন দীর্ঘক্ষণ আটকে রেখে পথ অবরোধ করে যুবক যুবতীরা। এলাকার অধিবাসীদের বিস্তর অভিযোগ কোন হেলদোল নেই নেতা থেকে জনপ্রতিনিধি ও পুলিশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × four =