প্রাকৃতিক বিপর্যয়ে মুহূর্তে ও সাধারণ মানুষের পাশে কদমকানন ইউনাইটেড ক্লাবের সম্পাদক

0
50

সুমন পাএ, ঝাড়গ্রামঃ- ঝাড়গ্রাম পুরসভার ১ নং ওয়ার্ড হল কদমকানন। যেটা সবথেকে বড় লোধা শবর সম্প্রদায়ের বাসিন্দাদের বসবাস।

তাই গত ২০ মে সেই লোধা শবর সম্প্রদায়ের মানুষ এই আমফান ঘূর্ণিঝড়ে কেমন আছে সেই বিষয়ে খোঁজ খবর নিতে সরজমিনে পাড়ায় সে দিনই নিজেই পরিদর্শন করলেন স্থানীয় ঝাড়গ্রাম শহরের কদমকানন ইউনাইটেড ক্লাবের সম্পাদক প্রান্তিক মৈএ।

সকাল থেকেই ক্লাবের সকল সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে মানুষের কাছে অনুরোধ করেন যাতে তারা কোনোভাবেই ঝড়ের সময় বাড়ি থেকে না বেরোন।
এবং ক্লাবের পক্ষ থেকে চালু করা হয় হেল্পলাইন নম্বর। তারপরেই গতকাল বিকেলে কিছুটা ঝড় শান্ত হওয়ার পরই নিজে এলাকায় গিয়ে মানুষের অভাব অভিযোগের কথা শোনেন তারা

যাদের মাটির বাড়ি রয়েছে সেই বাড়ি কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হলে তাদের পাশে দাঁড়ানোর সবরকম চেষ্টা করেন ক্লাবের পক্ষ থেকে। ক্লাব সম্পাদক নিজেই উপস্থিত থেকে প্রায় একশো টি লোধা শবর সম্প্রদায়ের মানুষের কাছে গিয়ে তাদের পাশে থাকার সবরকম ভাবে চেষ্টা করছে। এই মূহুর্তে ঝাড়গ্রাম কদমকানন ইউনাইটেড ক্লাবের সদস্যরা।

শুধু লোধা শবর সম্প্রদায়ের মানুষই নয় পাশ্ববর্তী যে সমস্ত বাড়ি রয়েছে। মাটির বাড়ি সেই বাড়ির মানুষের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এবং প্রয়োজনীয় যা কিছু তাদের হাতে তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 2 =