করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে প্রবেশ করছে কেন্দ্রের দুটি প্রতিনিধিদল, তীব্র সংঘাত কেন্দ্র-রাজ্যের

0

সুনীতা ঘোষ, বিশেষ সংবাদদাতাঃ- করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে প্রবেশ করল কেন্দ্রের প্রতিনিধিদল। মোট দুটি প্রতিনিধি দল পাঠিয়েছে কেন্দ্র। মুখ্যমন্ত্রীর নিজে অবশ্য টুইট করে, প্রতিনিধিদল আগমনের অস্বচ্ছ কারণের কথা ও জানিয়েছেন। যে কোনো রাজ্যে প্রতিনিধি দল পাঠাতে পারেন প্রধানমন্ত্রী। কিন্তু আলোচনা না করে, সঠিক তথ্য না জানিয়ে, অসময়ে এমন সিদ্ধান্তে কার্যত ক্ষুব্ধ হয়েছে প্রশাসনিক মহল। ঠিক এই কারণেই টুইট ও পরে চিফ সেক্রেটারি কে দিয়ে খুব শীগ্রই দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিনি সরাসরি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে ক্ষোভ প্রকাশ করেন।

গত সোমবার মুখ্যসচিব রাজীব সিনহা সাংবাদিক বৈঠকে বলেন, কেন্দ্র থেকে ফোন কল আসার পনেরো মিনিটের মধ্যেই তাদের প্রতিনিধি দল কলকাতায় প্রবেশ করে। কি উদ্দেশ্যে এবং কিসের ভিত্তিতে তাদের রক্ষণাবেক্ষণের এলাকাগুলোকে বেছে নিয়েছেন সে সম্পর্কে কোনো তথ্যই নেই রাজ্যের কাছে। রাজ্যের লকডাউনের শিথিলতা নিয়ে প্রশ্ন তুলেছে স্বরাষ্ট্রমন্ত্রক, সেই কারণেই পরিস্থিতির পর্যবেক্ষণের জন্য পাঠানো হয়েছে প্রতিনিধিদল।

অন্যদিকে মুখ্যমন্ত্রীর দাবি, কেন্দ্র লকডাউন ঘোষণার আগেই রাজ্য সরকার তা ঘোষণা করে। দ্বিতীয় দফায় লকডাউনের সময়সীমা কেন্দ্র বাড়ানোর আগেই, রাজ্য লকডাউনের সময়সীমা বাড়ায়। এদিকে বিজেপির রাজ্য সভাপতি সাংসদ দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীর এমন দাবি নস্যাৎ করে দেন। মোট চারটি রাজ্যে পাঠানো হয়েছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। বাংলা ছাড়া প্রত্যেকটি রাজ্য সমর্থন করেছে এই প্রতিনিধিদলকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 5 =