নদিয়া জেলার করোনার বর্তমান পরিস্থিতি স্বাভাবিক

0
55

মোর্তজা আহমেদ, নদিয়াঃ- নদিয়া জেলার করোনা ভাইরাস বর্তমান পরিস্থিতি একেবারেই স্বাভাবিক। এখনও পর্যন্ত কারোর শরীরে করোনা সংক্রমণ মেলেনি বলেই দাবি জেলা স্বাস্থ্য দফতরের। বৃহস্পতিবার বিষয়ে কৃষ্ণনগরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এক বিবৃতির মাধ্যমে জেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য আধিকারিক (সি ও এম এইচ- ২) অসিত কুমার দেওয়ান বলেন, এখনো পর্যন্ত নদিয়া জেলার অভ্যন্তরে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মোট ২৭ জনকে চিহ্নিত করা হয়েছিল। তাদের মধ্যে এই মুহূর্তে ১২ জন কে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ১৫ জন এখনো পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এই মুহূর্তে তেহট্ট মহকুমা হাসপাতালে সাসপেক্ট এর হিসেবে ভর্তি রয়েছেন ১৩ জন তাদের মধ্যে আটজনের নমুনা আজ উচ্চতর পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হয়েছে। তবে এখনো পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়নি জেলায়। জেলাজুড়ে মোট ৭ টি আইসোলেশন সেন্টার চালু আছে। প্রথমে আইসোলেশন সেন্টার গুলিতে বেডের সংখ্যা ছিল ৪৭ টা এখন তা বেড়ে হয়েছে ৬৪ টা। আইসোলেশন এই মুহূর্তে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ১৫ জন ব্যক্তি। এই মুহূর্তে মোট ছটি কোয়ারেনটেন্ট সেন্টার রয়েছে জেলা জুড়ে । প্রথমাবস্থায় যার বেড সংখ্যা ছিল ৩৪৭ টি বর্তমানে তা বেড়ে হয়েছে ৪০৬ টি।

কোয়ারেনটেন্টে আজকের দিনে ভর্তি হয়েছিলেন ৩৬ জন মানুষ আর এখনো পর্যন্ত ডিসচার্জ হয়েছে ৭৪৯ জন মানুষ। বর্তমানে ভর্তি রয়েছেন ৫০ জন। এখনো পর্যন্ত কোয়ারেনটেন্টেএ ভর্তি করা হয়েছে মোট ৮৩৫ জনকে। এই মুহূর্তে রুরাল আরবান এরিয়া মিলিয়ে হোম কোয়ারেন্টএ আছে ১৫ হাজার ৭১৭ জন। হোম কোয়ারেনটেন্টে যারা রয়েছেন তাদের ওপর সর্বদা নজর রাখছে জেলা স্বাস্থ্য দপ্তর এদের মধ্যে এখনো পর্যন্ত কেউ সেই ভাবে অসুস্থ হয়ে যায়নি যদি সেই রকম কোনো শারীরিক অসুস্থতা ঘটে তাহলে তাদেরকে সরাসরি নিয়ে এসে ভর্তি করা হবে হাসপাতালে। একথা জানান সি এম ও এইচ ২ অসিত কুমার দেওয়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × three =