এবার ছাড় পেলো না পানীয় জল| লক ডাউনের মাঝে গুজব রটতেই জলের জন্য হুড়োহুড়ি

0
92

সানওয়ার হোসেন, জয়নগর :- লক ডাউনের তৃতীয় দিনে পানীয় জল আর পাওয়া যাবে না, এই গুজবে উওেজনা ছড়ালো জয়নগরে। স্থানীয় ও প্রশাসন সূএে জানা গিয়েছে , বুধবার বেলার দিকে জয়নগর ১ নং ব্লকের উওর দুর্গাপুর, বহড়ু, হরিনারায়ণপুর, বামনগাছি, শ্রীপুর, দক্ষিন বারাসাত, নারায়নীতলা সহ বেশ কিছু গ্রাম পঞ্চায়েতের গ্রামের ভিতর কে বা কারা গুজব ছড়িয়ে দেয়, যে এদিন দুপুরের মধ্যে যাঁর যত পানীয় জল লাগবে তা তুলে ঘরে রাখতে। কারণ এদিন দুপুরের পর সরকারি লোক এসে করোনা ভাইরাস আটকাতে পানীয় জলের কলে বিষ দেবে।

আগামী দুদিন এই কল ব্যবহার করা যাবে না। আর তা মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে জয়নগর ১ নং ব্লকের বহু গ্রাম পঞ্চায়েত ও জয়নগর মজিলপুর পুরসভা এলাকায়। আর তাতেই পাড়ার প্রতিটা পানীয় জলের কলে জল নেওয়ার বিশাল লাইন পড়ে যায়। আর সেই খবর প্রশাসনের কাছে আসা মাএই জয়নগর ১ নং বিডিও নৃপেন বিশ্বাস ও যুগ্ম বিডিও বিপ্লব পাল সরেজমিনে পাড়ায় পাড়ায় ঘুরতে থাকেন। কথা বলেন গ্রাম বাসীদের সাথে। মাইকে প্রচার করেন বিডিও নিজেই।

এ ব্যাপারে জয়নগর ১ নং বিডিও নৃপেন বিশ্বাস বলেন, আমাদের কাছে এ খবর আসা মাএ আমরা এলাকায় গিয়ে সাধারণ মানুষকে বোঝাই যে এধরণের কোন নির্দেশ নেই আমাদের কাছে। এটা সম্পূর্ণ গুজব। এই গুজবে কান দেবেন না। এক সাথে এত মানুষ হুড়োহুড়ি করে জল নেবেন না। এতে কল খারাপ হয়ে যাবে। আর এখন খারাপ হয়ে গেলে তা মেরামতি করা যাবে না। আর এ ধরনের গুজব যারা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। আপনারা এ সময়ে ঘরে থাকুন। সুস্থ থাকুন, সুরক্ষিত থাকুন। আপনার প্রয়োজন মতন জল কল থেকে তুলুন। জলে কোন প্রকার বিষ দেওয়া হবে না।

বিডিও আরও বলেন, আমি প্রতিটা গ্রাম পঞ্চায়েতের প্রধান ও সদস্যদের বলেছি যাতে তাঁরা তাদের গ্রামের মানুষকে বোঝায় এধরণের কোন গুজবে কান যেন না দেয়। বিডিওর এই আশ্বাসে বহু এলাকার মানুষ পানীয় জলের কলে ভিড় কমান। বিডিও এ ও বলেন, এ ধরনের গুজব যে বা যাঁরা গ্রামে এসে ছড়াচ্ছে তাদের আটকে রেখে আমাদের জানান। আমরা তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নোবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight − four =