করোনা ফাইটারদের কুর্নিশ জানাতে বেজে উঠলো শঙ্খ, উলুধ্বনি সহ হাততালি

0

নিজস্ব সংবাদদাতাঃ- করোনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টিভিপর্দায় “জনতা কার্ফু” পালনের মাঝে জরুরি পরিষেবাদান কারীদের অভিবাদন ঘোষণার করেছিলেন। তা পালনে আজ বিকেল ৫ টা বাজতেই বেজে উঠলো শঙ্খ ধ্বনি, উলুধ্বনি। হাততালি দিয়ে, ঢাক ও কাঁসর ঘন্টা বাজিয়ে করোনাভাইরাসের মোকাবিলায় ব্যস্ত থাকা মানুষদের উৎসাহ ও অভিনন্দন জানালেন ।

প্রধানমন্ত্রীর বার্তা পালনে রবিবার সকাল থেকে জনতা কার্ফুর পালনে মেতে ওঠে। পাশাপাশি জরুরি পরিষেবাদান কারীদের অভিবাদন জানাতে বিকেল ঠিক ৫টা বাজতেই দেশের প্রতিটা বাড়িতেই শঙ্খধ্বনি, উলুধ্বনি কাঁসরঘন্টা বাজিয়ে সামিল হলেন উলুধ্বনি,  শঙ্খ বাজানোতে। এমনকি বাজানো হলো কাঁসর ঘন্টা, বাসনপত্র। কোথাও কোথাও আবার ঢাক বাজানোর আওয়াজও পাওয়া যায়। কেউ কেউ করতালি দিয়ে জনতা কার্ফুর সমাপ্তি ঘোষণা করেন।

এবিষয়ে অমল দাস নামে এক বাসিন্দা জানান, করোনা আতঙ্ক আছে, তবুও তার মধ্যেও জরুরী পরিষেবা দিতে যারা বুক চিতিয়ে লড়ছেন। তাদের কুর্নিশ জানাতে করতালি দিয়ে সাধুবাদ জানায়।

প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে এদিন ঘণ্টা বাজালেন বিধাননগরের বাসিন্দারাও সঙ্গে যোগ দিয়েছেন বিজেপির নেতা সব্যসাচী দত্ত। নিজের বাসভবনে শঙ্খ বাজিয়ে প্রধানমন্ত্রীর বার্তা পালনে দেশবাসীর কাছে করা অনুরোধ রাখলেন সব্যসাচী দত্ত। পাশাপাশি ওই এলাকার বিভিন্ন বাড়ি থেকে বাজতে থাকে ঘণ্টা, কাঁসর, শঙ্খ। অনেকে হাততালি দিয়েও এই উদ্যোগকে স্বাগত জানাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 3 =