খিদিরপুর এবং লালপুর গ্রামের সংযোগকারী গুরুত্বপূর্ণ সেতুর অবস্থা অত্যন্ত বেহাল, নির্বাচনের সময় সংস্কারের প্রতিশ্রুতি দিয়েও কোনো সংস্কার হয়নি

0
61

পল মৈত্র, দক্ষিণ দিনাজপুরঃ- দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের খিদিরপুর এবং লালপুর গ্রামের মাঝে সংযোগ স্থাপনকারী গুরুত্বপূর্ণ সেতুর অবস্থা দীর্ঘদিন ধরেই অত্যন্ত বেহাল। বহুদিন আগেই ভেঙে পড়েছে সেতুর দু’পাশের রেলিং, মাঝ বরাবর বসে গেছে কংক্রিটের গাথনি। এদিকে পুরনো এই সেতুটি উচ্চতায় নিচু হওয়ার কারণে বর্ষাকালে তা ডুবে যায়। যার ফলে একরকম অবস্থায় বন্ধ হয়ে যায় খিদিরপুর এবং লাল পুর গ্রামের মধ্যে যোগাযোগ ব্যবস্থা।

বাসিন্দাদের অভিযোগ, নির্বাচন এলেই বিভিন্ন রাজনৈতিক দলগুলি সেতু সংস্কারের প্রতিশ্রুতি দিলেও ভোট পেরোলেই সেসব বেমালুম ভুলে যায় তারা, এছাড়াও বহুদিন ধরে বেহাল অবস্থায় থাকলেও অত্যন্ত ভগ্নপ্রায় এই সেতু মেরামত করার ব্যবস্থা নিচ্ছেনা এলাকার পঞ্চায়েত ও। 

এদিকে একরকম নিরুপায় হয়েই প্রত্যহ খিদিরপুর এবং লালপুর এলাকার কয়েক হাজার মানুষ এই ভগ্নপ্রায় সেতুর ওপর দিয়ে ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করতে বাধ্য হচ্ছে। বাসিন্দারা জানান রাতের বেলা এই রাস্তা দিয়ে খারাপ সেতুর কারণে প্রবেশ করতে পারে না কোন গাড়ি বা অ্যাম্বুলেন্স, ফলে রাত-বিরোতে অত্যন্ত সমস্যায় পড়েন এলাকাবাসীরা।

এ বিষয়ে লালপুর এলাকার স্থানীয় বাসিন্দা ভূপাল সরকার জানান, “প্রায় ২০ বছর আগে নির্মাণ হওয়া আমাদের এলাকার এই সেতুটি যা বর্তমানে অত্যন্ত খারাপ অবস্থায়, সম্পূর্ণ সেতুটি বর্তমানে খারাপ অবস্থায় যদিও সব দেখেও নির্বিকার পঞ্চায়েত সদস্য ,আমরা চাই অত্যন্ত দ্রুত মেরামত করা হোক খিদিরপুর ও লালপুর এলাকার সংযোগ সেতুটি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eighteen + 17 =