নিউ বারাকপুরে দুঃস্থ মানুষদের বিনা ব্যয়ে স্বাস্থ্য এবং চক্ষু পরীক্ষা শিবির

0

অলোক আচার্য , নিউবারাকপুর :- সমাজে পিছিয়ে পড়া অসহায় মানুষদের বিনা ব্যয়ে স্বাস্থ্য এবং চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করে নিউ বারাকপুর ফ্রেন্ডস্‌ ওয়েলফেয়ার অর্গানাইজেশন রবিবার স্থানীয় কস্তুরী ভবনে। সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় ১২০০ মানুষ চিকিৎসা পরিষেবা ওপরামর্শ পান। চক্ষু পরীক্ষা ছাড়াও ছিল থাইরয়েড ইউরিক অ্যাসিড ডায়াবেটিক হিমোগ্লোবিন লিপিড প্রোফাইল কোলেস্টেরল ট্রাইগ্লিসারাইড ইউরোলজি হাড়ের ঘনত্ব নির্নয় শ্বাসকষ্ট জনিত নিউরোপ্যাথ ডিডাকশন ব্লাড সুগার ব্লাড প্রেসার ব্লাড গ্রুপ ইসিজি কিডনির টেস্ট সহ মরনোত্তর চক্ষুদান অঙ্গীকারবদ্ধে স্বাক্ষর কর্মসূচি।

নিউ বারাকপুর সহ পাশ্ববর্তী বিভিন্ন জায়গা থেকে দুঃস্হ পরিবারের মানুষেরা পরিষেবা নেয়। শিবিরে উপস্হিত ছিলেন দমদম উত্তর বিধানসভার বিধায়ক তন্ময় ভট্টাচার্য, নিউ বারাকপুর পুরসভার উপ পুরপ্রধান মিহির দে, ডা:দেবতোষ দাস, ডা:অপূর্ব পাজাঁ, ডা: অমিতাভ মজুমদার, ড:আশীষ বোস,ডা:অরুণ হাজরা, ডা:বি সি দেব, ডা: পঙ্কজ কুমার অধিকারী, ডা: বিভূতি ভূষণ মজুমদার,ডা:কৌশিক অধিকারী, ডা: রিদ্বিমা গৌতম সহ বিশিষ্ট চিকিৎসকেরা।

সংগঠনের আহ্বায়ক পলাশ দাস বলেন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং জটিল রোগনির্ণয়ের জন্য আবশ্যিক বহু আধুনিক পরীক্ষা পদ্ধতির সুযোগ সুবিধা দরিদ্র অধিবাসীদের কাছে বিনামূল্যে উপস্হাপন করার লক্ষ্যে এই এয়োদশতম বর্ষ বিশেষ স্বাস্থ্য শিবিরের আয়োজন।

শুধু নিউ বারাকপুর নয় পাশ্ববর্তী বিভিন্ন জায়গা থেকে দুঃস্হ মানুষেরা বহু অত্যাধুনিক ব্যয়বহুল পরীক্ষার পরিষেবা পান। শ্বাসকষ্ট বা হাঁপানি হার্ট ডায়াবেটিক থাইরয়েড ইউরিক অ্যাসিড সহ বিভিন্ন ব্যয়বহুল পরীক্ষা বিনামূল্যে পরিষেবা পান মানুষেরা। রাজারহাট শঙ্কর নেত্রালয়, বারাসত নারায়ণা সুপার মাল্টিস্পেশালিটি হাসপাতাল এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন নিউ বারাকপুর মধ্যমগ্রাম শাখার চিকিৎসকেরা বিশেষ ভাবে সহযোগিতা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × one =