সম্প্রীতির বার্তা দিতে নিউ বারাকপুর থানার উদ্যোগে ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট

0

অলোক আচার্য, নিউবারাকপুর :- নিউ বারাকপুর থানার উদ্যোগে শুক্রবার শেষ হল আন্তঃ স্কুল ফুটবল ও সম্প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট। স্থানীয় আচার্য প্রফুল্লচন্দ্র মহাবিদ্যালয়ের ময়দানে। আন্তঃ স্কুল ফুটবল প্রতিযোগিতায় চারটি দল অংশগ্রহণ করে। চ্যাম্পিয়ন নিউ বারাকপুর কলোনী বয়েজ হাই স্কুল এবং রানার্স বিলকান্দা ১নং গ্রাম পঞ্চায়েত। খেলাটি অমিমাংশিত ভাবে শেষ হয়। শেষে ট্রাইবেকারে কলোনী বয়েজ হাই স্কুল ৫-৩ গোলে পরাজিত করে বিলকান্দা ১নং গ্রাম পঞ্চায়েতকে। চারদলের সম্প্রীতর ক্রিকেটে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় নিউবারাকপুর থানা এবং রানার্স নিউব্যারাকপুর পুরসভা।

পুরসভা প্রথমে ব্যাট করতে নেমে দশ ওভারে ৭৯ রান করে। বিপক্ষে নিউ বারাকপুর থানা তিন উইকেট হারিয়ে ৮৩ রান তুলে খেতাব তুলে নেয়। দুদিন ব্যাপি নিউ বারাকপুর থানার সম্প্রীতির বার্তা দিয়ে ফুটবল ও ক্রিকেটে টুর্নামেন্টে আলোড়ন ফেলে দেয় এলাকায়।

শুক্রবার বিকেলে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এবং রানার্স দলের খেলোয়াড়দের হাতে সুদৃশ্য ট্রফি তুলে দেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। মন্ত্রী বলেন, সবাই মিলে একসাথে কাজ করলে ভাল ফল হয়। শুধু নিউ বারাকপুর থানা নয় সঙ্গে পৌরসভা বিলকান্দা ১নং ও ২নং গ্রাম পঞ্চায়েত বিভিন্ন স্কুল পড়ুয়ারা একসঙ্গে এগিয়ে এসে সম্প্রীতির বার্তা দিয়ে ভাল পদক্ষেপ নিয়েছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নিউব্যারাকপুর থানা। খেলায় হার-জিত তো আছেই। হার না থাকলে জেতা যায় না। অনুশীলন শৃঙ্খলার মধ্যে দিয়ে ভাল মানুষ তৈরি হয়। মানুষকে শ্রদ্বা করা খেলার মধ্যে দিয়ে তৈরি হয়। আট দলের ফুটবল ও ক্রিকেটে টুর্নামেন্টে দুদিন ব্যাপি আয়োজন করে নিউ বারাকপুর থানা। খেলায় অংশগ্রহণটাই বড় কথা। সবাই মিলে কাজ করলে ভালো হয়। জেতাটা নয়। আগে লড়াইতে অংশগ্রহণ। হারাটিমকেই আগে প্রাধান্য দেব। তবে নেতিবাচক নয় অবশ্যই ইতিবাচকটি। খেলাধুলার মধ্যে দিয়ে ভাল মানুষ হয়। ফুটবল বাঙালির সেরা খেলা। ফুটবল- ক্রিকেটে টুর্নামেন্টে মধ্যে দিয়ে নিউ বারাকপুর থানার সম্প্রীতি বজায় রাখার আহ্বান দিয়েছে। খুব ভালো লাগছে। আগে ঘোলা থানা ছিল।তৎকালীন মন্ত্রী থাকাকালীন নিউ বারাকপুর থানা করে দিয়েছিলাম। থানাকে বিশেষ ধন্যবাদ। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রেখে কাজ করে চলেছে।

বৃহস্পতিবার খেলার উদ্বোধন করেন সাংসদ অধ্যাপক সৌগত রায়। শুক্রবার নিউ বারাকপুর থানার উদ্যোগে আয়োজিত ফুটবল ও ক্রিকেটে টুর্নামেন্টে ফাইনাল খেলায় খেলোয়াড়দের উৎসাহিত করতে উপস্হিত ছিলেন ব্যারাকপুর এসিপি২ বেলঘরিয়া ডিভিশনের আনন্দ রায়, দমদমের এসিপি অলোক কুমার মিত্র, ঘোলা থানার আইসি বিশ্ববন্ধু চট্টরাজ, নিউ বারাকপুর পুরসভার পুরপ্রধান তৃপ্তি মজুমদার, রেনবো

অ্যাথলেটিক ক্লাবের সভাপতি সুখেন মজুমদার, বিলকান্দা ১নং গ্রাম পঞ্চায়েতের প্রধান চিত্তরঞ্জন মন্ডল, ২নং গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপা পাইক, ব্যারাকপুর ২ সমষ্টি উন্নয়ন আধিকারিক অনামিকা বেরা সাহা , এপিসি কলেজের অধ্যক্ষ ড শক্তিব্রত ভৌমিক,নিউ বারাকপুর পুরসভার পুরদলনেতা প্রবীর সাহা সহ অতীত দিনের দিকপাল ফুটবলাররা ও বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওসহ শিক্ষিকারা। দুদিন ব্যাপি ফুটবল ও ক্রিকেটে টুর্নামেন্টে সুষ্ঠু ভাবে পরিচালনার করেন নিউবারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − 3 =