শহীদ স্মৃতি সংঘ শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে দর্শকদের নজর কাড়ল রাজকুমার দাসের ছবি “এক দিনের স্বাধীনতা”

0

নিজস্ব প্রতিবেদক :- আবারো একবার নতুন পালক সংযুক্ত হলো পরিচালক রাজকুমার দাসের স্বল্প দৈর্ঘ্যের ছবি “এক দিনের স্বাধীনতা”-র মাধ্যমে। ছবিটি ২২শে ডিসেম্বর যাদবপুরের চতুর্থ শহীদ স্মৃতি সংঘ শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হওয়ার পাশাপাশি দর্শকদের কাছে উচ্চ প্রশংসিত লাভ করে। এদিন ছবিতে ব্যবহৃত জাতীয় সংগীত শুনে দর্শকরা উঠে দাঁড়ান। যা সত্যি সত্যি মানুষের অন্তরের ভাব ধারাকে বহিঃ প্রকাশ করে।

ছবিটিতে অভিনয় করে ছোট্ট শিল্পী মাস্টার ঋক দাস। এদিন তাঁর হাতে স্মারক ও মানপত্র তুলে দেওয়া হয় কতৃপক্ষের তরফে।পাশাপাশি অভিনয় করেন পুষ্পেন্দু মন্ডল, নীল আকাশ ।
ছবির সম্পাদনা ও আবহ অনিতেশ অধিকারী। চিত্রগ্রহনে প্রেম কুমার। ছবিতে এক অনাথ পথ শিশুর জীবন যাপন কে তুলে ধরা হয়েছে।উক্ত ফিল্ম ফেস্টিভ্যালে সবার কাছেই ভালো লেগেছে ছবিটি।

আগামীর কাছে এক সামাজিক বার্তা তুলে ধরতে প্রয়াস করেছেন পরিচালক রাজকুমার দাস।পরিচালক জানান এটি ছোটদের নিয়ে তার প্রথম কাজ।আগামী দিনে আরও ভালো ভালো ছবি তিনি করে যেতে চান। রাজকুমার বাবু শুধুই ছবি পরিচালনার সাথে যুক্ত নন,তিনি একাধারে সাহিত্য প্রেমী, সাংবাদিক ও সু অভিনেতা ও বটে। তার আগামী দিনের পথ চলাটা আরও সুমসৃণ ভাবে এগিয়ে চলুক, চিত্রসাথী ফিল্মসের ব্যানারে ১৩মিনিটের ছবিটির প্রযোজনা করেছেন শ্রীমতী মৌসুমী দাস। বর্তমান পরিস্থিতি র কিছুটা ঘটনা ছবিতে ফুটে উঠেছে। তাই “এক দিনের স্বাধীনতা”- কতটা জনগণের কাছে স্বাধীনতা দিতে পারলো তা বোঝা যাবে আগামী দিনে।ছবিটির সার্বিক সাফল্য কামনা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

11 − 5 =