অলোক আচার্য, বিরাটিঃ- করোনা মোকাবিলায় ১০০ বেডের সেফ হোম চালু করল উত্তর দমদম পুরসভা। করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে উত্তর দমদম পুরসভার পক্ষ রবিবার বিকেলে উত্তর দমদম পুরসভার ১৩ নং ওয়ার্ডের বিদ্যাপীঠ কলেজ রোডে বিরাটি কলেজ ওমেন্স হোস্টেলে ১০০ বেডের কবিগুরু নামাঙ্কিত সেফ হোম আনুষ্ঠানিক উদ্বোধন করেন দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্য।

উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়, উত্তর দমদম পুরসভার মুখ্য প্রশাসক সুবোধ চক্রবর্তী, প্রশাসক মন্ডলীর সদস্য তথা উত্তর দমদম শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান বিশ্বাস, প্রশাসক মন্ডলীর সদস্য মহুয়া শীল, উত্তর দমদম পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য লোপামুদ্রা দত্ত চৌধুরী সহ বিভিন্ন ওয়ার্ডের কোঅর্ডিনেটরা ও পুর হাসপাতালের চিকিৎসকরা।

উত্তর দমদম পুরসভার মুখ্য প্রশাসক সুবোধ চক্রবর্তী জানান লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্ত যে সমস্ত রুগীর বাড়িতে থাকার জায়গা নেই বা উপসর্গহীন তাঁদের চিহ্নিতকরন করে সেফ হোম থাকার ব্যবস্থা করা হবে। আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০ তম জন্মদিন। সেই উপলক্ষে নামকরণ করা হয়েছে কবিগুরু সেফ হোম।

যেহেতু এই বিরাটি কলেজ ওমেন্স হোস্টেলের পরিচালন সমিতির সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্য। এখন নব নির্বাচিত বিধায়ক। হোস্টেলেকে চিঠি লেখেন একটা সেফ হোমের জন্য। হোস্টেল কর্তৃপক্ষ সর্বসন্মতি দিলে উত্তর দমদম পুরসভার উদ্যোগে রবিবার বিকেলে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্য ও সাংসদ সৌগত রায়।

সেফ হোমে অক্সিজেন পালস অক্সিমিটার সহ সমস্ত রকম ব্যবস্থা রাখা হচ্ছে। ডাক্তার, নার্সরা নিয়মিত দেখাশোনা করবে সেভ হোম থাকা রোগীদের। করোনা আক্রান্ত রোগীদের বাড়ি থেকে সেফ হোমে নিয়ে আসার জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করবে পৌরসভা। সেফ হোমে পুরুষ ও মহিলাদের থাকার পৃথক ব্যবস্থা রয়েছে। সেফ হোমে থাকা রোগীরা যাতে একাকীত্ব বোধ না করে সে কারণে বিনোদনের জন্য টিভির এবং বিভিন্ন ম্যাগাজিন এর ব্যবস্থা করা হয়েছে। সেফ হোমে থাকা রোগীদের ব্যয়ভার বহন করবে উত্তর দমদম পুরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 2 =