অলোক আচার্য, নিউ বারাকপুর :- নিউ বারাকপুর সাজিরহাট থেকে বাবুঘাট গামী ২১৪ বাস রুট আচমকা আজ সকালে বন্ধ হয়ে পড়ে। বহু নিত্যযাত্রী সপ্তাহের প্রথম দিন দুর্ভোগে পড়ে। সাজিরহাট সোদপুর রোডে সকাল থেকে বাসগুলি সারিবদ্ধ ভাবে দাড়িয়ে থাকে। চরম দুর্ভোগের স্বীকার স্কল পড়ুয়া থেকে অফিস যাত্রীদের। সাধারন মানুষেরা সকালে এসে বাসস্টান্ডে বাস না পেয়ে সোদপুর রোডের অন্যত্র বাস বা অটোরিক্সা ধরে কর্মস্হলে যান। ২১৪ বাস রুটে প্রায় ২৫ টি বাস চলে। মালিক কমবেশি ১৮জন।

সাজিরহাট কামারহাটি ডানলপ সিঁথিরমোড় চিড়িয়ামোড় শ্যামবাজার রাজ বল্লভপাড়া শোভাবাজার গিরিশপার্ক সেন্ট্রাল এভিনিউ লাল বাজার বিবাদি বাগ ব্যাঙ্কশাল কোর্ট হাইকোর্ট হয়ে বাবুঘাট পৌছায়। সপ্তাহের প্রথম দিন সোমবার সকালে বাসস্টান্ডে বাস না পেয়ে নিত্য যাত্রীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়। বাস রুট ইউনিয়নের সম্পাদক শচীন হালদার বলেন কতিপয় মালিকের চরম উদাসীন মনোভাবের জন্য এই দৈন্যদশা। বিশেষত অনৈতিক ভাবে ম্যানেজার নিয়োগের ফলে ম্যানেজারের সহিত শ্রমিক ইউনিয়ন ও কর্মচারীদের বচসা কটু মন্তব্য অশ্লীল ভাষায় গালিগালাজের জন্য এই চরম দুর্ভোগের স্বীকার নিত্য যাত্রীদের। বাস চালক ও কন্ডাকটররা বাস চালাতে নারাজ থাকায় বাস রুট বন্ধ থাকে সোমবার সারাদিন। বাস চালকরা ক্ষিপ্ত হয়ে বলেন মালিকদের গাফিলতি অনৈতিক ভাবে ম্যানেজারি নিয়োগ ও তার অশুভ আচরন ও অসন্মান জনক কথাবার্তার জন্য বাস বন্ধ করেছি।

ইদানিং টালা ব্রীজে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ ও পারমিসন না দেবার দরুন ২১৪বাস পাইক পাড়া সেভেন ট্যাঙ্ক চুনিবাবুর বাজার হয়ে ঘুরে আসছিল।