সমীর দাস, কলকাতা :- হ্যারিসন রোডের সিটি বুকিং অফিসের টিকিট বুকিং কাউন্টার অবিলম্বে বন্ধ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার, প্রতিবাদে বিক্ষোভ কলকাতায়।

স্বাধীনতা পরবর্তী সময়ে ক্রমাগত জনসংখ্যা বৃদ্ধি দৈনন্দিন চাহিদা সামগ্রী স্থানান্তরকরুন, রেলওয়ে স্টেশনগুলোতে অত্যধিক ভিড় এড়ানোর জন্যই ব্যবসায়িক জায়গার প্রাণকেন্দ্র মহাত্মা গান্ধী রোডে তৈরি হয়েছিল এই বুকিং কাউন্টার। যেখানে সমস্ত ব্যবসায়ীরা ডি আর এম ফিল্ডিংয়ে না গিয়েও ওজন করিয়ে টিকিট বুকিং করাতে পারতেন।
১১৬ এম.জি রোডে অবস্থিত হ্যারিসন রোড সিটি বুকিং অফিসের রেলওয়ে টিকিট বুকিং কাউন্টার অবিলম্বে বন্ধ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার, সোমবার এই আদেশের বিরুদ্ধে প্রতিবাদ করেন একাধিক সংগঠন ও স্থানীয় মানুষেরা
এটি মধ্য কলকাতার একমাত্র রেলওয়ে বুকিং কাউন্টার। ৩৯, ৪১, ৪৩, ৪৪ ওয়ার্ড নম্বর এবং মধ্য কলকাতার লোকেরা ক্ষতিগ্রস্থ হবে এবং এই কাউন্টার বন্ধ হয়ে গেলে তাদের আরও বুকিংয়ের জন্য সমস্যায় পড়তে হবে। এই বুকিং কাউন্টারটি ৭০ বছরের পুরনো এবং এইভাবে বন্ধ করা যাবে না বলে প্রতিবাদীরা দাবি করেন ,এই আন্দোলনের উপস্থিত ছিলেন সমাজসেবী জায়েদ আনোয়ার, অশোক ঝা, মোহাম্মদ শহীদ, শামীম আক্তার, গৌতম সরকার প্রমুখ এবং গণস্বাক্ষর প্রচারের মাধ্যমে প্রতিবাদ করেন।