সংবাদদাতা, বসিরহাটঃ- সুন্দরবন নদী বাঁধ ও জীবন-জীবিকা রক্ষা কমিটির উদ্যোগে প্রান্তিক মানুষের সমস্যার কথা জানাতে আজ হিঙ্গলগঞ্জ বিডিও অফিসে ডেপুটেশন দিল। নেতৃত্বের বক্তব্য আজও কুমিরমারি বেশ কিছু এলাকায় রাস্তাঘাটের চরম বেহাল অবস্থা যেমন কলনিপাড়া এখনো পর্যন্ত পঞ্চাশটা ফ্যামিলি রাস্তা বেহাল হাওয়াই গ্রামের কোন মানুষ অসুস্থ হলে পরলে হাসপাতালে নিয়ে যাওয়ার চরম সমস্যার মধ্যে পড়তে হয়। তাই রাস্তা সারানোর জন্য জন্য বারে বারে প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনো কাজ না হওয়ায় বাধ্য হয়ে হিঙ্গলগঞ্জ বিডিও অফিসের বিডিওর কাছে ডেপুটেশন দিতে বাধ্য হলাম।

এছাড়াও দু’বছর ধরে বন্যা একের পর এক বিপর্যয় হওয়ায় মাঠ ঘাটের ঘাস নদীর নোনা জলে সব মারা গেছে এবং ধান চাষ বন্ধ সেই কারণে গবাদিপশু খাবারে টান পড়েছে এলাকায়। সেই সমস্ত গবাদিপশুর কে বাঁচিয়ে রাখার জন্য বিকল্প অর্থ খরচ করে খাবারের ব্যবস্থা করতে পারছেন না এলাকার দরিদ্র কৃষকরা। এই সমস্ত সমস্যার কথা জানাতে প্রশাসনের দ্বারস্থ হয়ে কিছু ব্যবস্থা করার আবেদন জানিয়েছে সুন্দরবন নদী বাঁধ ও জীবন-জীবিকা কমিটির সদস্যরা।

এই কমিটির কার্যকরী সভাপতি অজয় বাহিনী বলেন, সুন্দরবনের প্রান্তিক মানুষের দীর্ঘদিনের সমস্যা কথা প্রশাসন কাছে আমরা জানিয়েও কোনো কাজ হচ্ছে না। তাই আজ তাদের কে সঙ্গে নিয়ে বিডিও অফিসে এসে বিডিও কে সরোজমিনে এলাকায় ঘুরে তদন্ত করে দেখার আবেদন করলাম। বিডিও সাহেব আমাদের কথা মেনে নিয়ে আশ্বস্ত করেছেন সমস্যার সমাধান করবে। এই বিষয়ে হিঙ্গলগঞ্জের বিডিও কে ফোন করেও তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি।