স্বাধীন ভারতের নতুন রূপে সূর্যোদয়

0
Advertisement

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা :- ১৯৪৭ সালে সারা ভারতবর্ষ বহু বছরের স্বাধীনতার যুদ্ধের পর যে ব্রিটিশ মুক্ত ভারত গড়ে তোলে সেটা আজকের যুগে কারো অজানা কিছুই নয়। প্রতি বছরের মতন এই বছরও সারা দেশ জুড়ে পালিত হয় ৭৩ তম স্বাধীনতা দিবস এবং স্মরণ করা হয় নেতাজি সুভাষ, গান্ধীজি, নেহেরুর মতন বীর সব স্বাধীনতা সংগ্রামীদের। সারা ভারতবর্ষের সাথে কলকাতার বারাসাত অঞ্চলে দিল্লি পাবলিক সেকেন্ডারি স্কুলে পালিত হলো ৭৩ তম স্বাধীনতা দিবস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের চেয়ারম্যান গোবিন্দ চন্দ্র ঘোষ, সেক্রেটারি শ্রী অমিত ঘোষ এবং একাডেমিক ভাইস চেয়ার পারসন সুনিতা ঘোষ। পতাকা উত্তোলনের পাশাপাশি বিভিন্ন শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি সুন্দর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চেয়ারম্যান শ্রী গোবিন্দ চন্দ্র ঘোষ তার এই স্কুল গড়ার প্রধান কারণ ফুটিয়ে তোলেন অনুষ্ঠানের মাঝেই। তিনি প্রকাশ করেন যে তার এই স্কুল গড়ার মূল অনুপ্রেরণা তার “মা” এবং তিনি এই স্কুল গড়ার পেছনে মুল লক্ষ বাচ্চাদের জন্য শিক্ষা এবং তাদের পরিকাঠামোমুলক সমস্ত সুবিধা দেওয়া। এছাড়াও তিনি জানান যে, তাদের মুল লক্ষ আর্থিক ভাবে পিছিয়ে পরা বাচ্চাদের স্কলারসিপ দিয়ে সাহায্য করার। এছাড়াও এখানে ডিজিটাল মাধ্যমে সমস্ত ক্লাস নেওয়া এবং তাদের সব কিছুর খুতিনাতি ভাবে অবিভাবকদের কাছে পৌছে দেওয়ার জন্য অ্যাপ এর প্রচলন ও করেছেন।

অনুষ্ঠানের শেষে ২০১৮-২০১৯-এর সেরা ছাত্রী পুরস্কার পান পঞ্চম শ্রেণীর সুশোভনা কাঞ্জিলাল এবং চারটি হাউস থেকে শ্রেষ্ট হাউস হিসেবে পুরস্কার পায় ইয়েলো (হলুদ) হাউস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

13 + 4 =