অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ও খড়দহ প্রয়াত বিধায়ক জননেতা কাজল সিনহার স্মৃতির উদ্দেশ্যে বিলকান্দা ২ অঞ্চল তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে রবিবার সকালে বিলকান্দা ২ নং গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে যুগবেড়িয়া অস্থায়ী প্রাঙ্গণে এলাকায় দুঃস্থ ও কর্মহীন মানুষদের স্বাবলম্বী করতে ভ্যান রিকশা ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

পাশাপাশি বিলকান্দা লেনিনগড় সহ পার্শ্ববর্তী এলাকায় বৃদ্ধ বৃদ্ধাদের মুখে হাসি ফোঁটাতে প্রীতি নব বস্ত্র উপহার স্বরূপ শাড়ি ধুতি তুলে দেওয়া হয় এদিন। খেলা দিবস উপলক্ষে বিভিন্ন ক্লাব সংগঠন ও বাচ্চাদের হাতে ফুটবল প্রদান করা ও হয় এদিন মঞ্চে।

অনুষ্ঠান অন্যতম উদ্যোক্তা বিলকান্দা ২ অঞ্চল তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি রমজান আলি বলেন তৃণমূল কংগ্রেস শুধু ভোটের রাজনীতি করে না। মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায নির্দেশিত পথে মানুষের সাথে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা মূলক কাজ করে চলেছে। তারই অঙ্গ হিসেবে স্বাধীনতার ৭৫ বছর বর্ষে বিলকান্দা লেনিনগড় বোর্ডঘর তালবান্দা অঞ্চল সহ পার্শ্ববর্তী দুই পঞ্চায়েত এলাকায় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ভ্যান রিকশা, সেলাই মেশিন ও প্রীতি বস্ত্র উপহার প্রদান করা হল। পাশাপাশি খেল দিবস উপলক্ষে বাচ্চাদের হাতে ও ক্লাব সংগঠন গুলিকে ফুটবল তুলে দেওয়া হয় এদিন।

সেবা মূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সহকারী সভাধিপতি কৃষ্ণ গোপাল বন্দ্যোপাধ্যায়, রাজ্যের সংখ্যালঘু সেলের সহ সভাপতি মহম্মদ খালেক, সমাজসেবী ইয়াসার হায়দার, খড়্দহ ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রবীর রাজবংশী,বিলকান্দা আঞ্চলিক সংখ্যালঘু সেলের সভাপতি সেখ সারুপ, ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি আলমগীর আলি, বিলকান্দা ১ গ্রাম পঞ্চায়েত সদস্য শচীন হালদার, সেখ দীন মহম্মদ, জীবন বিশ্বাস, গোবিন্দ মন্ডল সহ বিশিষ্ট জনেরা।