সংবাদদাতা, বসিরহাটঃ- স্বরূপনগর সীমান্ত থেকে তক্ষক সাপ উদ্ধার সহ গ্রেফতার ৬। বিরল প্রজাতির কোটি টাকার তক্ষক পাচার করার সময় স্বরূপনগরের সীমান্তবর্তী বাংলাদেশ লাগোয়া গোবিন্দপুর পঞ্চায়েতের দুর্গাপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয় ৬ পাচারকারীকে। এবং উদ্ধার বিরল প্রজাতির একটি তক্ষক সাপ।

প্রশাসনিক ও স্থানীয় সূত্রে জানা যায়, স্বরূপনগর থানার পুলিশ খবর পেয়ে স্বরূপনগর- বাংলাদেশ লাগোয়া গোবিন্দপুর পঞ্চায়েতের দুর্গাপুর গ্রামে বিরল প্রজাতির কোটি টাকা মূল্যের বেশ কয়েকটি তক্ষক পাচার করছে একজন দুষ্কৃতী। খবর পেয়ে পুলিস দুর্গাপুর গ্রামে আচমকাই হানা দেয়। সেখানে তক্ষক কেনাবেচার সময় হাতেনাতে ৬ দুষ্কৃতীকে ধরে ফেলে পুলিস। তল্লাশির সময় উদ্ধার হয় খাঁচার ভিতর থাকা একটি বিরল প্রজাতির তক্ষক সাপ যার আনুমানিক মূল্য কয়েক লক্ষ টাকা। আন্তর্জাতিক বাজারে কোটি টাকায় বিক্রি হয় এই বিরল প্রজাতির তক্ষক সাপ বলে জানান।

পুলিস আসার খবর পয়ে বাকি তক্ষক সাপ গুলি নিয়ে এলাকা ছেড়ে পালায় দুষ্কৃতীরা। তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। আজ ছয় পাচারকারীকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। তবে এই পাচার চক্রের সাথে আন্তর্জাতিক কোনো চক্রের সাথে জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ।