সংবাদদাতা, বসিরহাটঃ- রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এইদিন উত্তর ২৪ পরগনার হাসনাবাদ, টাকি, মধ্যমপুর রেল স্টেশনে গিয়ে দেখা গেল অধিকাংশ যাত্রীদের মুখে মাস্ক নেই। এবং রেলের তরফ থেকে মাস্ক , স্যানিটাইজার মত সরঞ্জাম নিয়ে স্টেশনে দেখা নেই কোন আধিকারিকের। রেল সুরক্ষা বাহিনীর তরফ থেকেই মাস্ক না পরলে কোন আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তাই অধিকাংশ যাত্রীরাই মাস্ক না পরে স্টেশন চত্বরে ঘোরাঘুরি করতে পারছে অনায়াসে। এবং রেলের তরফ থেকে মাস্ক না পরলে কোন ব্যবস্থা না নেওয়ায় অধিকাংশ যাত্রীই মাস্ক না পরেই ট্রেনের সফর করতে পারছে। বসিরহাট সাব ডিভিশনে যে সমস্ত রেল স্টেশন গুলি আছে সেই সমস্ত স্টেশন চারিদিকে ঘেরাও না থাকায় অধিকাংশ ফাঁকা হওয়ায় মাস্ক না পড়েই চলে আসছে রেল যাত্রী ও স্থানীয় গ্রামবাসীরা।

সব স্টেশনে নিরাপত্তারক্ষী দেখাও যায় না এই সমস্ত স্টেশন গুলিতে। মাস্ক না পড়ে আসা এক যাত্রী স্বপন পাত্র জানান, এই গরমের সময় মুখের মাস্ক পরলে মুখ ঘেমে যায় তাই মাস্ক পরিনি।

আর এক যাত্রী কেনারাম হালদার জানান, পকেট মাস্ক আছে মুখে পড়তে ভুলে গেছি ঠিক আছে এখনই পরে নিচ্ছি। এই বিষয়ে রেল আধিকারিক এর কাছে প্রশ্ন করলে নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানান, আমাদের কাছে এখনো পর্যন্ত কোন নির্দেশিকা আসিনি যে স্টেশনে করোনা সুরক্ষার জন্য সরঞ্জাম নিয়ে থাকতে হবে। তবে আমাদের তরফ থেকে যাত্রীদের উদ্দেশ্যে বারে বারে সতর্ক করা হচ্ছে আপনারা স্টেশন চত্বর আসলে মাস্ক পড়ে আসতে হবে। কিন্তু যাত্রীদের ভিতরে এতটাই মাস্ক পড়ার অনীহা যে অধিকাংশই ট্রেন যাত্রী আমাদের সর্তকতা মানছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 × five =