সংবাদদাতা, বসিরহাটঃ- সীমান্তবর্তী এলাকার পিছিয়ে পড়া অনগ্রসর শ্রেণির পড়ুয়াদের আধুনিক শিক্ষায় প্রসার ঘটাতে এগিয়ে এলেন বিএসএফ জওয়ানরা। জানা যায়, ২৪ শে জানুয়ারি সকালে সীমান্তবর্তী এলাকার ১১২ নাগা বিএন বিএসএফ জওয়ানদের উদ্যোগে কালাঞ্চি বিওপি সহযোগীতার কালাঞ্চি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল মাঠে কয়েকটি বিদ্যালয়ের পিছিয়ে পড়া পড়ুয়াদের আধুনিক শিক্ষার প্রসার ঘটাতে বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে কম্পিউটার সেট আপ সহ বেশকিছু পড়ার সামগ্রিক তুলে দেওয়া হ’ল।

এছাড়াও পড়ুয়াদের হাতে শিক্ষা সামগ্রী সহ ব্যাগ, স্প্রে মেশিনও, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দেওয়া হয়। স্থানীয় অসহায় মানুষদের চিহ্নিত করে তাদের বসত বাড়ি সংস্কারের জন্য ৬টি পরিবারের হাতে ৯৬ ব্যান্ডল টিন তুলে দেওয়া হয়। সাথে সাথে স্থানীয়দের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা সহ প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়।

উপস্থিত ছিলেন ব্যাটলিয়ন কমান্ড নারায়ন জীও, সেকেন্ড ইন কমান্ড চন্দ্রশেখর সহ অন্যান্য আধিকারিক।এই সামগ্রিক বিদ্যালয় দেওয়ার পর আধিকারিকরা জানান, সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী অল্পবয়সী ছেলেদেরকে বেশ কিছু অসৎ প্রকৃতির ব্যক্তিরা তাদের দিয়ে পাচার, অসামাজিক কাজে নামাছে। তাই আমাদের উদ্যোগ সীমান্তে বেশি করে শিক্ষার প্রসার ঘটাতে এবং ছেলেদের স্কুলে পড়াশোনা করতে পারে সেইজন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।