নিজস্ব সংবাদদাতা :- ভারতবর্ষের সীমান্তরক্ষী বাহিনীর ৫৫ তম প্রতিষ্ঠা দিবসে শুভেচ্ছা বাংলাদেশের বর্ডার গার্ডের । বসিরহাট মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্তের পানিতর বিওপিতে সাইকেল রালি। ১৫৩ নম্বর ব্যাটালিয়নের উদ্যোগে ৫৫ তম সীমান্ত বাহিনী প্রতিষ্ঠা দিবস । উপলক্ষে সীমান্তরক্ষী বাহিনীর সীমান্তে প্রায় ৩৫ কিলোমিটার সাইকেল র‍্যালি। সঙ্গে সীমান্তের বাসিন্দারা। বাংলাদেশের বর্ডার গার্ড এর শুভেচ্ছা বিনিময়। বিবিজির ৩৩ নম্বর ব্যাটালিয়নের টু আইসি সীমান্তরক্ষী বাহিনীর এসে আজকে বিএসএফের ৫৫ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন। মিষ্টিমুখ থেকে আলিমগণ সবটাই হল জিরো পয়েন্টে ।

যারা সারা বছর দেশকে রক্ষা করতে শীত গ্রীষ্ম বর্ষা সবসময় অতন্দ্র প্রহরীর মতো থাকে। তাদেরই আজ শনিবার প্রতিষ্ঠাতা দিবস অনুষ্ঠিত হলো। আর সেই উপলক্ষে বসিরহাট পানিতর সীমান্ত থেকে স্বরূপ নগর এর হারদা সীমান্ত পর্যন্ত তাদের এই সাইকেল রালি। শতাধিক সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে স্থানীয় বাসিন্দারা এই সাইকেল রেলিতে
অংশগ্রহণ করেন । উদ্যোগ ১৫৩ কমান্ডিং অফিসার সুরেন্দ্র সিং তিনি বলেন। আজ আমাদের প্রতিষ্ঠাতা দিবস ।সীমান্তে মানুষের সঙ্গে বাহিনীর একটা মেলবন্ধন ঘটাতে এই সাইকেল রেলি। পাশাপাশি আমাদের সারা বছর শিশুদের বাচ্চাদের বই দেওয়া বিনা পয়সায় স্বাস্থ্য শিবির করা। ফুটবল ভলিবল টুর্নামেন্ট থেকে সামাজিক কাজের সঙ্গে যুক্ত থাকে সীমান্তরক্ষী বাহিনী ।অক্লান্ত পরিশ্রম করে এই উদ্যোগগুলো নিয়ে থাকে। যাতে এক দিকে মানুষ ও বাহিনীর মধ্যে সম্পর্ক নিবিড় হয় । অন্যদিকে দেশের কাজে লাগানোর উদ্যোগ এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড সহ সীমান্তের মানুষেরা।