বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। দিন দিন বেড়েই চলেছে করোনা ভাইরাস। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা দেশে। তাই এই ভয়ংকর মরণ ভাইরাস করোনার হাত থেকে বাঁচতে নড়ে চড়ে বসলো পশ্চিমবাংলার রাজ্য সরকার। তার পাশাপাশি আজ ডায়মন্ড হারবার স্টেশন মোড়ে করোনা সচেতন সহ একাধিক বিষয় নিয়ে সিভিল, পুলিশ ও হেলথ দপ্তরের যৌথ উদ্যোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এই অভিযান প্রায় ১৫ দিন ধরে চলবে বলে জানা যায়।

উপস্থিত ছিলেন সিএমওএইচ দেবাশিস রায়, ডায়মন্ড হারবার মহকুমা শাসক সুকান্ত সাহা, ডায়মন্ড হারবার হেলথ ডিস্ট্রিক, ডায়মন্ড হারবার এসডিপিও মিতুন কুমার দে, আই সি গৌতম মিত্র, ওসি ফায়ার বিভাগ, ডাক্তার আকবর আলি পঞ্চগ্রাম হাসপাতাল, টাউন তৃণমূল সভাপতি অমিত সাহা, পুরসভার যুগ্ম কনভেনর সৌমেন তরফদার, ডায়মন্ড হারবার তৃণমূল মহিলা নেত্রী মনমহিনি বিশ্বাস, পুরসভার চেয়ারম্যান প্রণব দাস, সহ আরও অন্যান্য জন প্রতিনিধিরা।

ডায়মন্ড হারবার মহকুমা শাসক আজ যে কর্মসূচি অনুষ্ঠিত হলো, তিনি জানান ১) কোভিড সচেতন প্রচার অভিযান, ২) টোটো ও অটো চালকদের করোনা পরীক্ষা করা, ৩) বাসও অন্যান্য গাড়িতে স্যানিটাইজার করা, ৪)স্টেশন বাজারের ক্রেতা ও বিক্রেতাদের বোঝানো হয়, নো মাস্ক নো গুডস, ৫) মাস্ক বিতরণ ও ১০০% মাস্ক পড়া নিশ্চিন্তকরণ করা এবং ৬) কোভিড নিয়ম বিধি প্রয়োগ ও কার্যকরী করা সহ একাধিক বিষয় নিয়ে সচেতন করা হয়। সবার শেষে মহকুমা শাসক সুকান্ত সাহা এবং এসডিপিও মিতুন কুমার দে পথ চলতি মানুষদের কঠোর ভাবে মাস্ক ব্যবহার করার কথা বলেন এবং নিজ হাতে মুখে মাস্ক পরিয়েও দিয়ে সচেতন হতে বলেন। এর পর যদি কেউ তা না মানে তাহলে আগামী দিনে সরকারি নিয়ম মেনেই যথেষ্ট ব্যবস্থা গ্রহন করা হবে বলে ডায়মন্ড হারবার প্রশাসনের পক্ষ থেকে জানা যায়।