বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- ডিজিটাল মিডিয়ার যুগে অতীতকে ভুলতে বসেছে। একটা সময় ছিল যখন যাত্রাই ছিল মানুষের প্রথম বিনোদন। আর সেই যাত্রা আবারও গ্রাম গঞ্জে ফিরিয়ে আনতে এবার এগিয়ে এলো ডা: হা: ২নম্বর ব্লকের সভাপতি অরুময় গায়েন।

তার উদ্যোগে মঙ্গলবার সাম্প্রদায়িক সম্প্রীতির মেল বন্ধনে আবদ্ধ করতে এই অষ্টমী নাট্য সংস্থার এ বছর যাত্রাপালা সুনীল চৌধুরীর রচিত ভক্তিমূলক যাত্রাপালা ওগো বিষ্ণুপ্রিয়া তারই রিয়েসাল অনুষ্ঠিত হয় রূপসী ভবন রয়চকে।

এই যাত্রাপালা রিয়েসালে অভিনয় করেন ডা: হা:২ নম্বর ব্লকের সভাপতি তথা অষ্টমী নাট্য সংস্থার সভাপতি অরুমোয় গায়েন, অষ্টমী নাট্য সংস্থার সম্পাদক অরিন্দম ঘোষ, বিমলেন্দু বৈদ্য, সেলিম শেখ, কার্তিক গাঙ্গুলি, এছাড়াও নির্দেশনায় সঞ্জয় মিত্র, সুরকার সুদীপ চক্রবর্তী সহ অষ্টমী নাট্য সংস্থার সকল শিল্পী ও কলাকৌশলীরা।

অষ্টমী নাট্য সংস্থার সভাপতি অরূময় গায়েন বলেন, প্রায় পাঁচশত বছরের এই যাত্রা পালা ডিজিটাল মিডিয়ার যুগে ভুলতে বসেছে, এটাকে টিকিয়ে রাখতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় রুপশ্রী ভবনে অষ্টমী নাট্য সংস্থার এ বছরের ভক্তিমূলক যাত্রাপালা ওগো বিষ্ণুপ্রিয়া তারই রিয়েসাল অনুষ্ঠিত হয়।