বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- মহামারী করোনার তৃতীয় ঢেউ কিছুটা শিথিল হওয়ার পর রাজ্য সরকারের নির্দেশে ৩ ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান গুলি। নির্দেশিকায় বলা হয়েছিল ক্লাস অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীরা যাদের ভ্যাক্সিনেশন হয়েছে সরকারি গাইডলাইন মেনে শুরু হয় তাদের পঠন-পাঠন।

তবে তার আগে সরকারি নির্দেশিকা মেনে শিক্ষা প্রতিষ্ঠান গুলি স্যানিটাইজারের পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছিল। তবে পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ছাত্র- ছাত্রীদের পঠন-পাঠনের কথা মাথায় রেখে রাজ্য সরকারের উদ্যোগে নেওয়া হয়েছে ৭ ফেব্রুয়ারি শুরু হয় পাড়ায় পাড়ায় শিক্ষার ব্যবস্থা। সেই সূত্রে ৯ ফেব্রুয়ারি এই তৃতীয় দিন সকালে ডায়মন্ড হারবার ১নং ব্লকের পঞ্চগ্রাম প্রমথনাথ হাই স্কুলে উঠে এলো এমনই চিত্র, যেখানে সরকারি সমস্ত গাইডলাইন মেনে শুরু হয়েছে পঠন-পাঠন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান আবু সাঈদ হালদার বলেন, আমরা সমস্ত সরকারি গাইডলাইন মেনে বিদ্যালয়ে পঠন-পাঠন শুরু করেছি। তবে সরকারি বিভিন্ন গাইডলাইন আমরা মেনে চলছি, সব সময় সরকারের পাশে রয়েছি এই প্যানডেমিক সিচুয়েশন থেকে। তবে রাজ্য সরকারের উদ্যোগে বিদ্যালয় গুলি খোলায় যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা গিয়েছে ছাত্র ছাত্রীদের মধ্যে। তিনি আরও বলেন….!