অলোক আচার্য, মধ্যমগ্রামঃ- সামাজিক সংগঠন গুলি নেপথ্যে দাঁড়িয়ে অনেক কাজ করে যা সকলের কাছে প্রচলিত হয় না। সমাজ গড়ার প্রচেষ্টায় মধ্যমগ্রাম সৃষ্টির পথের একটা অগ্রনী ভূমিকা রয়েছে। রবিবার সকালে মধ্যমগ্রাম আব্দালপুরে স্বেচ্ছাসেবী সংস্থা সৃষ্টির পথের অষ্টম বর্ষের শিক্ষক দিবসের বর্নময় অনুষ্ঠানে উপস্থিত থেকে কথা গুলি বলেন রাজ্যের খাদ্য মন্ত্রী রথীন ঘোষ।

সংগঠন সমাজের উপকারে মানুষের কাজ করছে। অর্থনৈতিক ভাবে দুর্বল ছেলে মেয়েদের খু্ঁজে খুঁজে বার করে তাদের পাশে দাঁড়িয়ে উচ্চ শিক্ষায় উৎসাহিত করছে। আবার বরিষ্ঠ ক্রীড়বিদদের প্রেরনা দিচ্ছে। ছেলে-মেয়েদের হাতে পড়াশোনার সামগ্রী আবার পুজোর আগে প্রীতি উপহার তুলে দেওয়া। মানুষের পাশে দাঁড়িয়ে পরিষেবা দিচ্ছে ।সূদুর কলকাতা সন্তোষ মিত্র স্কোয়ার থেকে আগত এক ফুটপাথ বাসী পড়ুয়াকে উচ্চ শিক্ষায় উৎসাহিত করছে। সমাজের উপকারে ভালো কাজ করেছেন স্বেচ্ছাসেবী সংগঠন গুলি। সমাজের ভবিষ্যৎ প্রজন্মের ছেলে মেয়েদের উন্নীত পরিষেবা দিতে আরো বেশি করে এগিয়ে যাবে সৃষ্টির পথে। সংস্থার অবৈতনিক শিক্ষক শিক্ষিকা দের সম্মানিত করা হয় এদিন। পাশাপাশি চলে বিনামূল্যে স্বাস্থ্য ও দন্ত পরীক্ষা ও রক্তদান শিবির। চলে নাচ গান।

উপস্থিত ছিলেন মধ্যমগ্রাম পুরসভার পুরপ্রধান নিমাই ঘোষ, পুর প্রতিনিধি পংকজ কান্তি চন্দ, প্রাক্তন পুরপ্রধান মিহির দাশগুপ্ত, শিশু বিশেষজ্ঞ ডাঃ অগ্নিমিতা গিরি সরকার, ডাঃ অভ্রদীপ দাস, রোটারি ক্লাব অফ মেট্রোপলিটনের সভাপতি গৌতম মিত্র, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত নাট্য ব্যক্তিত্ব প্রবীর গুহ, বরিষ্ঠ অ্যাথলিট কুমুদিনী বিশ্বাস, যুথিকা রায়, সমাজসেবী অজয় পাল, দিলিপ মজুমদার, সুতপা সরকার, অভিজিৎ সেনগুপ্ত, সেখ কামরুল ইসলাম, মানবাধিকার কর্মী হেমন্ত মজুমদার প্রমুখ।

স্বাগত ভাষন দেন সংস্থার সভাপতি বাপি বিশ্বাস। বলেন, সংস্থার কাজ নারী ও শিশু সুরক্ষায় তাদের কল্যাণে পাশে দাঁড়িয়ে পরিষেবা দেওয়া। ইতিমধ্যেই বহু নিখোঁজ নিরুদ্দেশ ছেলে মেয়েদের নির্দিষ্ট গন্তব্যস্থলে পৌঁছে দিতে পেরেছি। দীর্ঘ আট বছর ধরে এই পবিত্র শিক্ষক দিবস যথাযথ মর্যাদার সাথে পালন করে থাকে সংগঠন।

সংস্থার সম্পাদিকা নূপুর ঘোষ, গোপাল দাসরা সুষ্ঠু ভাবে অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনা করেন এদিন। উল্লেখ্য সমাজের পিছিয়ে পড়া ছোট শিশু কিশোরদের শিক্ষক-শিক্ষিকাদের পাশে দাঁড়িয়ে তাদের উচ্চ শিক্ষায় উৎসাহ বা প্রেরণা প্রদান অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট জনেরা কুর্নিশ জানান এদিন ।