একটি ডাকাতির ঘটনায় যাবতীয় নথি লোপাট হয়ে গিয়েছে, অযোধ্যা মামলায় জানাল নির্মোহী আখড়া

0

বিশেষ সংবাদদাতা :- সব নথি ডাকাতি হয়ে গেছে, অযোধ্যা মামলায় জানাল নির্মোহী আখড়া। বিশ্বাসই আসল, নথি নয়। সব নথি ডাকাতি হয়ে গিয়েছে। অযোধ্যা বিতর্ক মামলার দ্বিতীয় দিনের শুনানিতে এভাবেই সুপ্রিমকোর্টে নিজেদের অবস্থান জানাল নির্মোহী আখড়া।

দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ বেঞ্চের সামনে নির্মোহী আখড়ার পক্ষে বলা হয়, এত শতাব্দী পর এ স্থান যে রামচন্দ্রের জন্মভূমি ছিল সে কথা প্রমাণ করা সম্ভব নয়। ওই বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি এস এ বোবডে, ডি ওয়াই চন্দ্রচূড়, অশোক ভূষণ এবং এস এ নাজির।

নির্মোহী আখড়ার হয়ে সুপ্রিমকোর্টে সওয়াল করছেন প্রবীণ আইনজীবী সুশীল জৈন। আদালতের তরফ থেকে নির্মোহী আখড়াকে জিজ্ঞাসা করা হয় যে বিতর্কিত এলাকায় নিজেদের কর্তৃত্ব স্থাপন করার মত কোনও রেভিনিউ নথি বা মৌখিক প্রমাণ রয়েছে কিনা। এর জবাবে নির্মোহী আখড়ার আইনজীবী বলেন, ১৯৮২ সালে একটি ডাকাতির ঘটনায় যাবতীয় নথি লোপাট হয়ে গিয়েছে।

এর আগে প্রথম দিনের সওয়ালে সুশীল জৈন তাঁর সওয়ালে সেবায়েতের অধিকার ফিরিয়ে দেওয়ার সপক্ষে সওয়াল করেন। তিনি বলেন কোনও মুসলমান অন্তত ১৯৩৪ সাল থেকে এখানে ঢোকার চেষ্টাই করেনি। বিতর্কিত ২.৭৭ একর জমিরই দখল চেয়েছে নির্মোহী আখড়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight + ten =