সংবাদদাতা , বারাসাতঃ- বৃহস্পতিবারের বসিরহাটের সন্দেশখালি ২ নম্বর ব্লকের প্রশাসনিক আধিকারিকদের নিগ্রহ করার ঘটনায় কড়া পদক্ষেপ নিতে প্রশাসন উদ্যোগী , এমন কথা জানিয়ে সরকারী কর্মীদের আশ্বস্ত করলেন জেলা শাসক চৈতালী চক্রবর্তী । শুক্রবার তিনি তাঁর সঙ্গে দেখা করতে আসা সরকারী কর্মীদের আশ্বস্ত করে জানালেন , আতঙ্কের কোনো বিষয় নেই । একইসঙ্গে তিনি গণমাধ্যমকে জানালেন সুনির্দিষ্ট ভাবে কয়েকজনের বিরূদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে । এদিন জেলাশাসক সরকারী আধিকারিক ও সরকারী কর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন ।

ক্যামেরার সামনে এবিষয়ে মুখ না খুললেও জেলাশাসক বলেন এরকম ঘটনায় যা যা আইনী পদক্ষেপ নেওয়ার তা নেওয়া হচ্ছে । সাংবাদিকদের মুখোমুখি বসে তিনি কেবলমাত্র তাঁর ভয়েস রেকর্ড নেওয়ার অনুরোধ জানিয়ে বলেন এখনও গ্রেপ্তার হওয়ার কোনো তথ্য তাঁর কাছে নেই । তবে তিনি বলেন , প্রশাসনিক পদাধিকারীদের তিনি অভয় দিয়েছেন ।

প্রসঙ্গত উল্লেখ্য , বৃহস্পতিবার বসিরহাট মহকুমার সন্দেশখালি ২ নম্বর ব্লক কার্যালয়ে ভাঙচুর চালায় একদল দুষ্কৃতী। প্রশাসন সুত্রে জানাগেছে দুষ্কৃতী দল ওই ব্লকের বিডিও, জয়েন্ট বিডিও ও এক ইঞ্জিনিয়ারকে বেধড়ক মারধোর করে। এদের মধ্যে দুই জনের আবস্থা আশঙ্কাজনক। প্রশাসন সুত্রে খবর দুষ্কৃতীরা তৃনমূল আশ্রিত। তবে কি কারনে তাদের মারধোর করহল সে বিষয়ে মুখ খুলতে চাননি বসিরহাটের মহকুমাশাসক সুপ্রীয় দাস। তিনি ঘটনার কথা স্বীকার করে বলেন একটা ঘটনা ঘটেছে। কিন্তু কি কারনে ঘটেছে বা কারা ঘটিয়েছে সেটা জানা যায়নি। তিনি জানান ঘটনায় বিডিও কৌশিক ভট্টাচার্য্য ও সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অভিজীত পাল বসিরহাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন। কৌশিক বাবুর মাথায় মারাত্মক আঘাত লেগেছে তার সিটি স্ক্যান করা হয়েছে। স্থানীয় সুত্রে জানাগেছে বৃহস্পতিবার দুপুরে বিডিও অফিসের পাশে থাকা শাসকদলের কার্যালয়ে কয়েকশো মানুষের জমায়েত হয়। পরে তারাই বিডিও অফিসে ঢুকে ভাঙচুর চালায় ও তিনজনকে মারধোর করে। স্থানীয় মানুষের অভিযোগ তৃনমূলের দুষ্কৃতীরা এই কাজ করলেও প্রশাসন মেরুদণ্ড হীন হয়ে পড়ায় তারা নিজেরা মার খাওয়ার পরেও সত্যতা স্বীকার করতে পারছে না। যদিও তৃনমূলের জেলা পর্যবেক্ষক নির্মল ঘোষের দাবি তৃনমূল নয় বিজেপির লোকেরা বিডিও অফিসে হামলা চালিয়েছে এবং প্রশাসনের তিন জন আধিকারিকদের মারধোর করেছে। জেলাশাসক চৈতালী চক্রবর্তী জানান , প্রশাসন থেকেই আক্রান্তদের চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eleven + 19 =