অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে রাজ্য জুড়ে চলছে আত্মশাসন। কড়া বিধিনিষেধ। বাজার হাট, মুদির দোকান, ফল, মাংস ডিম ইত্যাদির দোকান খোলা রাখার সময়সীমা এক ঘন্টা বাড়িয়ে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ১১ টার পর নিউ বারাকপুর থানার পুলিশ আচমকাই হানা দেয় বিশরপাড়া, লেনিনগড় এবং থানা সংলগ্ন পুরাতন বাজার এলাকায়। কড়া বিধিনিষেধ পালনে নববারাকপুর থানার পুলিশ দোকান বাজারে টহলদারি করে চলেছে।

নিউ বারাকপুর থানার পুলিশ আচমকাই প্রথমে বিশরপাড়া বাজার লেনিনগড় এবং থানা সংলগ্ন পুরাতন বাজার থেকে মোট ছয় জন দোকানদার হেলমেট বিহীন মোটর বাইক চালক মাস্ক বিহীন মানুষদের আটক করে। বিশরপাড়া স্টেশন সংলগ্ন বাজার থেকে ব্যবসায়ী কে পুলিশ টেনে হেঁচড়াতে হেঁচড়াতে জামার কলার ধরে পুলিশের ভ্যনে তুলে থানায় হেফাজতে নিয়ে যায়। দোকানদারদের পাল্লা বাটখাঁড়া পুলিশ নিয়ে চলে যায়।

নিউ বারাকপুর থানার এস আই প্রকাশ কুমার হাজরা জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজ্য এই কড়া বিধিনিষেধ মেনে চলার জন্য সংক্রমণ অনেকটাই কমানো সম্ভব হয়েছে। দোকান পাট বাজার এই কড়া নিয়মবিধি মেনে চলার জন্য সকাল ১১ টার পর পুলিশি হানা। কড়া বিধিনিষেধ না মানলে জরিমানা আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নির্দেশিত পথে নিউ বারাকপুর থানার এই পুলিশি হানা দোকান বাজারে। দোকানদার বাজার খোলা বন্ধের সময়সীমা বা রাস্তায় মাস্ক বিহীন মানুষের সচেতন করার পরেও যদি অসচেতন থাকে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে পুলিশ প্রশাসন জানিয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − sixteen =