শ্রীলঙ্কার পাকিস্তান সফরে নতুন মোড়, জঙ্গী হামলার আশঙ্কায় আইসিসি দিল সফরের উপর শিলমোহর

0

বিশেষ সংবাদদাতা :- শ্রীলঙ্কার পাকিস্তান সফরে নতুন মোড়, জঙ্গী হামলার আশঙ্কায় আইসিসি নিল এই সিদ্ধান্ত। ২০০৯ সালে পাকিস্তানের লাহোরে অবস্থিত গদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর জঙ্গীরা রাইফেল আর গ্রেনেড নিয়ে হামলা করেছিল আর ৬ জন শ্রীলঙ্কান খেলোয়াড় আহত হয়ে গিয়েছিলেন। ২০০৯ এ লাহোরে শ্রীলঙ্কান দলের উপর হওয়া হামলার পর থেকেই আন্তর্জাতিক দলগুলি পাকিস্তানে খেলতে যাচ্ছিল না। গত ১০ বছরে পাকিস্তানের সমর্থকরা নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট দেখার জন্য হাপিত্যেশ করে বসেছিলেন।

শ্রীলঙ্কা যাবে ওয়ানডে আর টি-২০ সিরিজ খেলতে

পাকিস্তানের জন্য তখন ভাল খবর আসে যখন শ্রীলঙ্কান দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার জন্য স্বীকৃত হয়।
২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত শ্রীলঙ্কান ক্রিকেট দল পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে আর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। যদিও পাকিস্তান সফরে যেতে বেশ কিছু সিনিয়র শ্রীলঙ্কা খেলোয়ায়ড় মানা করে দিয়েছেন। যে কারণে শ্রীলঙ্কাকে দ্বিতীয় সারির দল নির্বাচন করতে হয়।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পেয়েছিলেন হামলার হুমকি

এই সিরিজে একটা নতুন মোড় তখন আসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বলেছিল যে তারা পাকিস্তানের সুরক্ষার পরিস্থিতিতে আবারো একবার পরখ করতে চাইবেন কারণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী সূচনা পেয়েছিলেন যে পাকিস্তানে তাদের দলের উপর জঙ্গী হামলা হতে পারে। যদিও এখন এটার উপর আইসিসি হস্তক্ষেপ করে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছে আর তাদের পাকিস্তান সফর করার জন্য মানিয়ে নিয়েছে।

আইসিসি দিল এই সফরের উপর শিলমোহর

এর মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) একটি বয়ান জারি করে বলেছেন যে শ্রীলঙ্কার ক্রিকেট দল ঠিক হওয়া কার্যক্রমের মোতাবিক পাকিস্তান সফর করবে। পাকিস্তান সরকারের কাছে আশ্বাসন পাওয়ার পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বলেছে যে তারা সফরে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।

এই রকম হল সিরিজের কার্যক্রম

২৭ সেপ্টেম্বর: প্রথম ওয়ানডে, করাচি,
২৯ সেপ্টেম্বর: দ্বিতীয় ওয়ানডে করাচি
২ অক্টোবর: তৃতীয় ওয়ানডে, করাচি

৫ অক্টোবর: প্রথম টি-২০, লাহোর
৭ অক্টোবর: দ্বিতীয় টি-২০, লাহোর
৯ অক্টোবর: তৃতীয় টি-২০, লাহোর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five + 12 =