শিশু দিবসে অভিনব উদ্যোগ নিউ বারাকপুর থানার

0

অলোক আচার্য, নিউবারাকপুর :- থানা পুলিশ মানে ভয় ভীতি নয়। চোর ডাকাত খুনিদের ধরা পুলিশের কাজ শুধু নয়। পুলিশ সমাজের বন্ধু। সাধারন মানুষের পাশাপাশি স্কুল পড়ুয়াদের সঙ্গে পুলিশের আলাপচারিতা ও কথপোকথনের মধ্যে দিয়ে শিশু দিবস পালন করল নিউ বারাকপুর থানার পুলিশরা। শিশু দিবস উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় নিউ বারাকপুরের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ছাত্র ছাত্রীদের ও শিক্ষা প্রতিষ্ঠানের কচিকাচাদের সঙ্গে সমাজে পুলিশের আলাপচারিতা এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে নিউ বারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা সহ বিভিন্ন আধিকারিকরা বক্তব্য রাখেন থানার কক্ষে।

বিভিন্ন বিধিনিষেধ পালনে ছাত্র ছাত্রীদের ভূমিকা কি আলোচনা করেন থানার ওসি হিমাদ্রি ডোগরা। কোন স্হানে মারামারি বা দুর্ঘটনা হলে সরাসরি থানায় খবর জানাতে পরামর্শ দেন বড়বাবু। অপরাধ করলে বাবা মা কে জানাতে ভুলবে না কেউ উপদেশ দেওয়া হয় একান্ত অন্তরঙ্গ আলাপচারিতায়। সেফ ড্রাইভ সেফ লাইফ, ট্রাফিকিং নিয়ে বিস্তৃত আলোচনা করেন থানার ওসি। থানার ওসি স্কুল পড়ুয়াদের সঙ্গে করে নিয়ে বড় বাবুর ঘর আই ও র ঘর মালখানা ঘর সহ কি কারনে অভিযোগকারীদের জিডি অথবা এফ আই আর করা হয় তা বিস্তারিতভাবে আলোকপাত করেন।

কচিকাচাদের ও শিক্ষক শিক্ষিকাদের পরিচিতি পর্বে র পাশাপাশি তাদের মিষ্টিমুখ ও উপহার তুলে দেন নিউ বারাকপুর থানার ওসি। স্কুল পড়ুয়াদের সঙ্গে পুলিশের এক ব্যতিক্রমী আলাপচারিতা শিশু দিবসে নজির সৃষ্টি করল নিউ বারাকপুর থানা। থানার এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানান স্হানীয় বিদ্যালয়ের শিক্ষক অম্লান দাশগুপ্ত, সহজপাঠ শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষা পাপিয়া সাহা,প্রসেনজিৎ সাহা সহ উপস্হিত স্কুল পড়ুয়াদের অভিভাবকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − 14 =