Advertisement

অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- পেশায় শিক্ষিকা। নেশা মানব সেবা। শুক্রবার তাঁর ৩০ তম জন্মদিন। ভবঘুরে বৃদ্ধ-বৃদ্ধা বাচ্চাদের হাতে শুকনো খাবার তুলে দিয়ে অনন্য নজির স্থাপন করল শিক্ষিকা। নিউ বারাকপুর জনতা রোড নিবাসী শিক্ষিকা সঞ্চরিতা দত্ত। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির পিএইচডি পাঠরত।শুক্রবার তাঁর ৩০ তম জন্মদিনে শিয়ালদহ স্টেশনে ভবঘুরে বৃদ্ধ-বৃদ্ধাদের শিশু কিশোরদের হাতে শুকনো খাবারের পাশাপাশি বাচ্চাদের শিক্ষন সামগ্রী তুলে দিলেন।

শিক্ষিকা সঞ্চরিতা দত্ত জানান, শুধু আমার জন্মদিন নয়। লকডাউনের পরদিন থেকেই নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী বন্টন করেছি।শিক্ষার্থীদের সঙ্গে করে নিয়ে সাধ্যমতো সহায়তা করেছি। আজ জন্মদিনে অসহায় ভবঘুরে ছোট বাচ্চা ছেলে মেয়েদের বয়স্কদের হাতে খাবারের প্যাকেট (বিস্কুট, কেক, চকলেট, চিপস,মোয়া, লাড্ডু) দিয়ে একটা আলাদা আনন্দ তৃপ্তি অনুভব করি নিজেকে। তাদের মুখে সামান্য একটু হাসি ফোঁটাতে পেরে নিজেকে গর্বিত মনে করি। এইসব অসহায় ভবঘুরে বৃদ্ধ-বৃদ্ধা বাচ্চাদের কথা কেউ ভাবে না। আমি তাদের পাশে দাঁড়িয়ে সামান্য কিছু সেবা করায় জন্মদিন সার্থক মনে করি। সম্পূর্ণ টা আমার নিজের ফান্ড থেকে। জমান অর্থ থেকে এই মানবিক উদ্যোগ। আমার শিক্ষার্থীরা ভীষণ ভাবে সহায়তা করে। পরিবারের বাবা মা বোনেরাও খুশি।

জন্মদিনে অসহায় ৫০ জন ভবঘুরে বৃদ্ধ বৃদ্ধা বাচ্চা দের হাতে শুকনো খাবার তুলে দেওয়া হয়। পাশাপাশি বাচ্চাদের শিক্ষন সামগ্রী ও বিলি করা হয় এদিন। উল্লেখ্য স্কলারশিপ প্রাপক শিক্ষিকা অবৈতনিক অতিথি লেকচারার হিসেবে নিউ বারাকপুর আচার্য প্রফুল্ল চন্দ্র মহাবিদ্যালযে দেড় বছর এবং রাজারহাট নিউ টাউনে ডিরোজিও কলেজে ছয়মাম শিক্ষকতা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine − 3 =