সনাতন গরাই, দুর্গাপুর :- ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন এর জন্মদিন অর্থাৎ শিক্ষক দিবস উপলক্ষে দেশ জুড়ে শিক্ষক দের সম্মান জানাতে বিভিন্ন অনুষ্টানের মধ্য দিয়ে পালিত হচ্ছে শিক্ষক দিবস। দুর্গাপুরের ফরিদপুরে শিক্ষক দিবস পালন হলো এক অভিনব উদ্যোগে।শিক্ষক দের প্রনাম,শ্রদ্ধা, ভালোবাসা জানালো রক্তদান শিবির আয়োজন করে বাপী স্যার ও ছাত্রছাত্রী।

ছাত্রছাত্রীরা জানান এই দিনটা তাদের কাছে বিশেষ দিন তাই দিনটাকে স্মরণ করে রাখতে আমরা এই সামাজিক করমোসূচী গ্রহন করেছি।নেতাজি সুভাষ চন্দ্র বসু বলেছিলেন তোমরা আমাদের রক্ত দাও আমরা তোমাদের স্বাধীনতা দেব।শিক্ষক দিবসের দিন দুর্গাপুরের ছাত্র ছাত্রীদের স্লোগান “আমরা ছাত্র,তাই আমাদের কর্তব্য রক্ত দিয়ে অন্যজনের প্রাণ বাঁচানো।রক্তদান শিবিরে ছাত্রছাত্রী ও এলাকার মানুষ মিলে ২০ জন রক্তদান করেছে।তাদের মধ্যে ২জন মহিলা।

এই শিবিরের অন্যতম বৈশিষ্ট্য হলো বেশির ভাগ রক্তদাতা ছাত্রছাত্রী। এবার আর একটা দিক নজর কাড়লো কিছু ছাত্রছাত্রীর বাবা মা রক্তদান করেছেন।এক কোচিং সেন্টারের ছাত্র প্রশান্ত ঘোষ,পলাশ ডাং.প্রেমাংশু ঘোষ এবার প্রথম রক্তদান করলো।বাপী স্যার জানান আমরা এই রক্তদান শিবির করে একধারে যেমন মানুষের পাশে দাঁড়ায় অন্যদিকে সচেতনতা ও বাড়ানো হয়।অসংখ্য ছাত্রছাত্রী আসে যাদের বয়স ১০থেকে ১৭ এর মধ্যে।তারাও দেখে উদ্বুদ্ধ হয় এবং ভবিষ্যৎ এ রক্তদান করার শপথ নেই।