অলোক আচার্য, উওর ২৪ পরগণাঃ- ভিন রাজ্যে হারিয়ে যাওয়া যুবককে বাবার হাতে তুলে দিলো মানবিক পুলিশ। বিহার থেকে হারিয়ে যাওয়া যুবককে ফিরে দিল বসিরহাট থানার পুলিশ ।

২০২০ সালে লকডাউন এর সময়, বছর ২৬ এ নারায়ণ কুমার সিং, বিহারের রামচন্দ্রপুর লক্ষ্মী সরাই থানা এলাকা থেকে নিখোঁজ হয়ে যায়। বাবা বিপিন কুমার সিং স্থানীয় থানায় নিখোঁজের অভিযোগ করলেও, তাকে আর খোঁজ পাওয়া যায় না। দীর্ঘ এক বছর ধরে একদিকে সোশ্যাল মিডিয়া, হোয়াটসঅ্যাপ, ফেসবুকে, ছেলের ছবি দিয়ে পোস্ট করলেও তাকে আর খুঁজে পাওয়া যায় না।

অবশেষে জানাযায় তার গন্তব্য স্থল ছিল বসিরহাট থানার ১৬ নম্বর ওয়ার্ডের হরিশপুর ।গত বৃহস্পতিবার ২২শে জুলাই যুবক নারায়ন অস্বাভাবিক অবস্থায় ঘোরাঘুরি করছিল। স্থানীয় বাসিন্দারা খবর দিলে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে বসিরহাট জেলা হাসপাতালে চিকিৎসা করা এবং সুস্থ সেবা করে চুলদাড়ি কাটিয়ে খাবারের খাওয়ানো ব্যবস্থা করা হয়। তার সঙ্গে কথা বলে জিজ্ঞাসাবাদ করে জানতে পারা যায়। তার বাড়ি বিহারে রামচন্দ্রপুর লক্ষ্মী সরাই থানা এলাকায়।

বসিরহাট থানার পুলিশ আধিকারিক সুরিন্দর সিং নিজের উদ্যোগে লক্ষ্মী সরাই থানার সঙ্গে কথা বলে নিখোঁজ যুবকের বাড়ির মোবাইল ফোন নাম্বার জানতে পারেন। যোগাযোগ করেন তারপর তার বাবা বিপিন কুমার সিং এর সঙ্গে ছেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সনাক্ত করেন বাবা। যে গত এক বছর হারিয়ে যাওয়া তার ছেলে নারায়ণ কুমার সিং। আজ রবিবার সকাল বেলা বিহার থেকে চারচাকা গাড়ি নিয়ে বাবা বিপিন সিং, কাকা হর পিত সিং বসিরহাট থানায় আসে ।উপযুক্ত নথিপত্র দেখিয়ে ছেলেকে নিয়ে বাড়ি ফিরছে বাবা ।

এক বছর পরে হারিয়ে যাওয়া ছেলেকে পেয়ে খুশি পরিবার। একদিকে যেমন নিজের আবেগ আপ্লুত উৎসাহিত হয়েছেন, অন্যদিকে পুলিশকে সাধুবাদ দিচ্ছেন। এই উদ্যোগকে আরো একবার, পুলিশের মানবিক মুখ দেখল রাজ্য ও ভিন রাজ‍্য বাসী।