নিজস্ব সংবাদদাতা, নদীয়াঃ- “জীবে প্রেম করে যেই জন, সে জন সে বিছে ঈশ্বর” স্বামী বিবেকানন্দের অমৃতবাণী কে পাথেও করে কাজ শুরু করেছিল স্বেচ্ছাসেবী সংগঠন বগুলা রেনেসাঁ। পুরো মাস জুড়ে বিভিন্ন সামাজিক কর্মসূচির মাধ্যমে মানুষের সেবায় নিয়োজিত থাকে। নদীয়া জেলা ব্লাড ব্যাঙ্কের দুর্নীতির বিরুদ্ধে যেসকল স্বেচ্ছাসেবী সংগঠন বজ্রমুষ্ঠি করেছিল তাদের মধ্যে অন্যতম হলো বগুলা রেনেসাঁ। বগুলা রেনেসাঁস সদস্যরা বিভিন্ন ব্লাড ডোনেশন ক্যাম্প, অথবা সরাসরি ব্লাড সেন্টারে গিয়ে রক্তদান করেছে একাধিকবার। ইতিমধ্যে বগুলা কলেজে একটি থ্যালাসেমিয়া নির্ণয়ক ক্যাম্পে রেনেসাঁ সদস্য ও সদস্যাদের ভুমিকা অপরিহার্য।

রোমিও ও সঞ্চিতার প্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষ্যে একটি রক্তদান শিবিরও সম্পন্ন করেছে বগুলা রেনেসাঁ। এই দিন রক্তদান শিবিরে প্রায় ৪০ জন রক্তদাতা রক্তদান করেন। রেনেসাঁ সংগঠনের সভাপতি অপর্ণা বিশ্বাস ও তার ছেলে রোমিও ও সঞ্চিতা এবং ছোট ছেলে হ্যাপি বিশ্বাস সকলেই রক্ত দান করেছেন।

উক্ত মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বন্ধু সংগঠন বগুলা নেতাজির ইউৎফোর্স, বগুলা ইকো পরিবার, বগুলা স্বজন ভূমি, কলকাতা প্রতিবন্ধী সংগঠন কর্ণধর সঞ্জয় সিং, প্রতিবন্ধী সেবা কেন্দ্রের রাজ্য সম্পাদক বুদ্ধদেব শর্মা, প্রতিবন্ধী সেবা কেন্দ্রের রাজ্যের কো-অর্ডিনেটর ও বিশিষ্ট সমাজসেবী আইনজীবী সমীর দাস ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন।