রাজ্যে অষ্টম গঙ্গারামপুরের সায়ন্তন বসাক

0
Advertisement

নিজস্ব সংবাদদাতা, দক্ষিন দিনাজপুর :- মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করলো পর্ষদ। চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফলে প্রথম দশ জনের মধ্যে স্থান পেয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর হাইস্কুলের ছাত্র সায়ন্তন বসাক সে রাজ্যে অষ্টম হয়েছে তার প্রাপ্ত নম্বর ৬৮৩।

এবারে অষ্টম স্থানে মোট ১১ জন রয়েছে। ত্যার মধ্যে সায়ন্তন একজন। সায়ন্তনের বাড়ি দক্ষিন দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের দত্তপাড়া এলাকায়, বাবা বৃন্দাবন বসাক পেশায় তাঁত ব্যবসায়ী। বরাবরই সে ভালো ছাত্র ছিল এবং পরীক্ষার আগে মোট ৭ জন শিক্ষক ও দিনে ৫ ঘন্টা পড়ে রাজ্যে অষ্টম হয়ে অপ্রত্যাশিত ফল করে সকলের নজর কেড়েছে শান্ত স্বভাবের সায়ন্তন। আগামী দিনে সে চিকিৎসক হতে চাই। সায়ন্তনের অভাবনীয় সাফল্যে খুশি তার পরিবার-আত্মীয়- প্রতিবেশী।পড়াশুনার পাশাপাশি গান শোনা টিভি দেখা এবং গল্পের বই পড়ার শখ রয়েছে সায়ন্তনের। বাবা মায়ের পাশাপাশি স্কুলের শিক্ষক শিক্ষিকরা তাকে সাহায্য করত। সায়ন্তনের অভাবনীয় ফলাফলের পরই প্রতিবেশীরা আসে তাদের বাড়ি। মিষ্টি মুখ করায় তাকে
ছেলে ভাল ফল করবে তা নিয়ে আশাবাদী ছিলেন বাবা বৃন্দাবন বসাক। সকাল থেকেই টিভির পর্দায় নজর ছিল পরিবারের সকলের। ছেলের অভাবনীয় ফলাফলে গর্বীত বাবা বৃন্দাবন বসাক চোখের কোনায় খুশীর অশ্রু তারই আভাস দিল তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

ten + 18 =