বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- করোনা সতর্কতা করতে ডায়মন্ড হারবার ১নং ব্লকের যুব সভাপতি গৌতম অধিকারীর নেতৃত্বে সারা ব্লক জুড়ে প্রথম থেকে মানুষকে করোনা সম্পর্কে সচেতন ও অবগত করার ব্যাপারে সদা জাগ্রত। আজ পারুলিয়া অঞ্চলের বিভিন্ন প্রান্তে পথে নেমে পথ যাত্রী থেকে শুরু করে দোকানের ক্রেতা ও বিক্রেতাদের করোনা বিষয়ক সচেতনতা পত্র বিলি ও সাথে সাথে মানুষকে মাস্ক স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেয়।

পাশাপাশি করোনা বিধি নিষেধ চলার পরামর্শ দেন। পারুলিয়া বাজারে যেখানে প্রায় হাজার মানুষের সমাগম ঘটে, সেখানে তারা মাস্ক বিতরণের মাধ্যমে ওমিক্রণ ও করোনা এর জন্য সাধারণ মানুষকে সচেতন করেন। সাধারণ মানুষকে এই পরিস্থিতিতে কি করা উচিত আর কি করা অনুচিত, সেই নিয়ে সাবধানতা অবলম্বনের পরামর্শ দেন।

ব্লক সভাপতি গৌতম অধিকারী বলেন, ওমিক্রণ বা করোনা রাজ্য সরকারের কঠোর বিধি নিষেধ অনুযায়ী ধীরে ধীরে অনেকটা নিম্নমুখী। “করোনা পরিস্থিতির পর সমাজের সকল স্তরের মানুষই খুব সমস্যার মধ্যে আছে, এই করুন অবস্থাতে যদি এখনই আমরা সাধারণ মানুষকে সচেতন না করতে পারি তাহলে আগামী দিনে আমাদের জন্য আরো ভয়ঙ্কর কিছু অপেক্ষা করছে। যে কোনো পরিস্থিতিতেই তারা তাদের সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। কারণ, তাদের মূল মন্ত্রই হচ্ছে বাঁচার জন্য লড়াই, তার জন্যই যত বাহানা, সব মিলিয়ে বাঁচার বাহানা। তবে এমন উদ্যোগকে প্রশংসা করেছেন সচেতন মানুষজন।