বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- শুরু হয়ে গিয়েছে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উদ্যেগে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ২০১৭ সাল থেকে প্রতি বছরের ন্যায় এবছরও শুরু হয়। গত বছর করোনার জন্য বন্ধ ছিল, এবছর করোনার প্রভাব অনেকটা কমের কারণে বাংলার জনপ্রিয় ফুটবল টুনামেন্ট সেই এমপি কাপ আবারও ধুম ধামের সঙ্গে শুরু হয়। বর্ণাঢ্য এবং জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে ব্লক ভিত্তিক খেলা শুরু হয় ডায়মন্ড হারবার ২নং ব্লকে সরিষা হাই স্কুল মাঠ প্রাঙ্গণে, মানুষের ঢোল ছিল চোখে পড়ার মতো।

উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লকের যুব নেতা শামীম আহমেদ মোল্লা, মহকুমা শাসক সুকান্ত সাহা, এসডিপিও মিতুন কুমার দে, আই.সি গৌতম মিত্র বিধায়ক পান্নালাল হালদার,;বিশিষ্ঠ সঙ্গীত শিল্পী আকাশ ব্যানার্জী, ১নং ব্লক যুব সভাপতি গৌতম অধিকারী, জি বাংলা সারেগামা ক্ষেত গৌরব সরকার, ও ঋসিকা সাহা, সাংসদের প্রতিনিধি অরিজিৎ সমাজপতি, ব্লক ২এর সভাপতি অরুময় গায়েন, নীতিশ মোদক, মইদুল ইসলাম সহ ডায়মন্ড হারবার ২নং ব্লকের সকল প্রধান, সদস্য ও নেতৃত্ববৃন্দরা।

আজ ব্লক ভিত্তিক ম্যাচ সহ ২নং ব্লকের মধ্যে কামার পোল, নূরপুর, খোরদো, পাতরা ও সরিষা অঞ্চল সহ মোট ৮টি অঞ্চল নিয়ে খেলা শুরু হয়, ডায়মন্ড হারবার সরিষা হাই স্কুল মাঠে। খেলা ও অনুষ্ঠানটি পরিচালনা করেন ২নং ব্লকের যুব নেতা শামীম আহমেদ মোল্লা।১০ই ডিসেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে এবারের এই প্রতিযোগিতা, চলবে ৩০শে ডিসেম্বর পর্যন্ত, ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১ই জানুয়ারি, ২০২২ শে। জানা যায়, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মধ্যে ৭টি বিধানসভা কেন্দ্র থেকে মোট ১২৮টি দল অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। সাতটি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও পুরসভা থেকে দলগুলি প্রতিনিধিত্ব করছে।