বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- দুয়ারে সরকার এর ন্যায় ডায়মন্ড হারবার ২নং ব্লক তৃণমূলের যুব কমিটির পক্ষে যুব নেতা শামীম আহমেদ এর উদ্যোগে পাতরা অঞ্চল সহ বেশ কিছু অঞ্চলে সপ্তাহ ব্যাপী পাড়ায় চলো কর্মসূচি পালন করা শুরু হয়। এলাকা পরিদর্শনে যুব নেতা শামীম আহমেদ এর সঙ্গে ছিলেন ডা:হা: ২নং ব্লকের পঞ্চায়েত সমিতির মৎস্য ও প্রাণী সম্পদের কর্মাধ্যক্ষ মইদুল মোল্লা, ব্লক ২ আইএনটিইউসি-র সভাপতি হাসিবুল মোল্লা, ব্লক২ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বর্জাহান শেখ, কৃষাণ সেলের সভাপতি নীতিশ মোদক, খাদ্যের কর্মাধ্যক্ষ তাহেরা খাতুন, পাতরা অঞ্চলের প্রধান রুবাইয়া বিবি, উপ প্রধান সামসুদ্দিন মোল্লা সহ পাতরা অঞ্চলের অন্যান্য নেতৃত্ববৃন্দ।

এদিন ডায়মন্ড হারবার ২নং ব্লকের পাতরা অঞ্চল এলাকা গুলো পরিদর্শন গিয়ে কে বিজেপি-সিপিএম, কোন দল করেছে সেই দিকে না তাকিয়ে। সকল মানুষদের সাথে কথা বলে তাদের বাড়িতে গিয়ে প্রত্যেকের অভাব অভিযোগ মন দিয়ে শুনে, দ্রুত সমস্যার সমাধান করার চেষ্টা করেন ।

যুব নেতা শামীম আহমেদ মোল্লা বলেন, রাজ্য সরকার যে তাদের পাশে আছে। সেকথাও তাদের বলেন এবং রাজ্য সরকারের পক্ষ থেকে সাধারণ মানুষের যাবতীয় সুযোগ সুবিধা রয়েছে, সেগুলো যাতে মানুষ বঞ্চিত না হয় অর্থাৎ সুষ্ঠ ভাবে পায়। সেই সাহায্যের জন্য এই বিশেষ কর্মসূচি করা হয়েছে । যুব নেতা আরোও বলেন, ২নং ব্লকে গত দু এক মাস আগে ভারী নিম্নচাপের ফলে প্রচুর ঘরবাড়ি ও ফসল নষ্ট হয়েছে। মাঠের বেশির ভাগ জমিগুলো এখন চাষের অযোগ্য হয়ে পড়ে আছে। যে সমস্ত কৃষকরা ঋণ নিয়ে জমি চাষ করেছিল তাদের মাথায় হাত পড়েছে। এবং ২নং ব্লকের মধ্যে বেশ কিছু জায়গায় এখনোও রাস্তা নষ্ট হয়ে আছে।

তিনি আরও বলেন, নিম্নচাপের কারণে ভারী বৃষ্টির ফলে কিছু কাঁচা বাড়ি গুলো হুরমুড়িয়ে ভেঙে পড়েছিল। যাদের ঘর বাড়ি ভেঙে গেছে তাদেরকে রাজ্য সরকারের পক্ষ থেকে সাহায্য করা হয়েছিল। বিশেষ করে যাদের বেশি ক্ষতি হয়েছিল, তাদের মধ্যে কেউই বাদ যায় নি। সেই সঙ্গে তিনি বলেন, পশ্চিমবাংলার জনপ্রিয় নেতা তথা প্রিয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় কিভাবে তার লোকসভা কেন্দ্রে সীমিত ক্ষমতার মধ্যে রূপায়ণ করা যায়, তার আপ্রাণ চেষ্টা করছেন। এবং লোকসভার সকল সম্প্রদায়ের মানুষের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন।