অগ্নিভ ভৌমিক, বিশেষ সংবাদদাতা :- যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নবীনবরণে এসে তুমুল বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রি বাবুল সুপ্রিয়। তাকে ঘিরে প্রচন্ড ধস্তাধস্তি হয় শুরু হয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। চরম বিশৃঙ্খলার সম্মুখিন হন তিনি। এমনকি গো-ব্ল্যাক স্লোগানের সঙ্গে কালো পতাকাও দেখানো হয়।
প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবিভিপি ইউনিট গড়ে ওঠে গত ফেব্রুয়ারি মাসে। তাই অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)- এর পক্ষ থেকে বৃহস্পতিবার নবীনবরণ উৎসবের আয়োজন করা হয়েছিল ক্যাম্পাসে। সেখানেই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবুল সুপ্রিয়। সেই সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল সহ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অচিন্ত্য বিশ্বাস। এই অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বাবুল সুপ্রিয়ের পরিচয় দেওয়া হয় সঙ্গীতশিল্পী হিসেবে।

অবশ্য সকাল থেকেই দফায় দফায় বিক্ষোভ চলে বিশ্ববিদ্যালয়ের চত্বরে। দুপুরের বেলা ২টো নাগাদ বাবুল সুপ্রিয় এলে, সেই আগুনে ঘি পড়ে। তিনি গাড়ি থেকে পায়ে হেঁটেই অনুষ্ঠান চত্বরের দিকে যাচ্ছিলেন। অভিযোগ, সেই সময়েই তাঁর ওপর চড়াও হয় ছাত্রছাত্রীরা।
তাকে ঘরে তুমুল বিক্ষোভ শুরু হয়। প্রচন্ড ধস্তাধস্তি হয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, পড়ুয়ারা তাঁকে গেটের বাইরে বার করে দেওয়ার জন্যে ধাক্কা দেয়।