বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- গত দুই বছর ধরে করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে করোনাকে দূরে ঠেলে দিয়ে অবশেষে প্রতিবছরের মতো এবারও ডায়মন্ড হারবার ২নং ব্লকে নূরপুর অঞ্চলের অন্তর্গত ভবানীপুর দেওয়ান তোলা প্রাঙ্গণে বহু শতাব্দীর ঐতিহ্যবাহী দেওয়ান গাজী বাবার জমজমাট মেলার ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও সত্য যুগ আসছে যাত্রা পালার মধ্যে দিয়ে শেষ হলো । ১লা চৈত্র সকলে সংযুক্ত ভাবে প্রদীপ উজ্জ্বলনের মধ্যে দিয়ে মেলার শুভ সূচনা করেন, পরিচালনায় পীর উন্নয়ন কমিটি।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার, ব্লক ২ সভাপতি অরূময় গায়েন, দেওয়ান গাজী বাবার মেলার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক আজিজুল শেখ, সাংস্কৃতি সম্পাদক সাজ্জাদ আলী শেখ সহ আরো অনেকে। এদিন সকল অতিথিবৃন্দকে ফুলের তোড়া এবং উত্তরী পরিয়ে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ব্লক ২ সভাপতি অরূময় গায়েন বলেন দেওয়ান তলার দেওয়ান গাজীবাবার মেলা কত বছরের কেউ জানেনা না, সকল ধর্মের মানুষ মনের আশা পূরণ করার লক্ষ্যে এই মেলায় মানত করেন। তিনি আরও বলেন, মানব জীবনে মেলা এক সাংস্কৃতিক মঞ্চ যেখানে বহু মানুষের সমাগম হয়। এবং সংস্কৃতির সাথে পরিচিত হয়। আমাদের একসাথে সংস্কৃতিকে রক্ষা করতে হবে। মেলা হল মিলন মেলা ও উৎসাহের মিলন মেলা এটি সমাজকে আরো শক্তিশালী করে।