অলোক আচার্য, ব্যারাকপুরঃ- মাস্ক ছাড়া রাস্তায় বেরনো অসচেতন মানুষদের শিক্ষা দিতে এবার কড়া পদক্ষেপ নিল নোয়াপাড়া থানার পুলিশ প্রশাসন। শুক্রবার সকাল থেকে ঘোষ পাড়া রোডের পিনকল মোড়ে মাস্ক ছাড়া বা মাস্ক নাকের নীচে রাখা ব্যক্তিদের কে ধরে নোয়াপাড়া থানায় পাঠিয়ে দিলেন নোয়াপাড়া থানার কর্তব্যরত পুলিশ কর্মীরা। করোনা র দ্বিতীয় ঢেউ যেখানে ইতি মধ্যেই মহামারির আকার নিয়েছে, মিলছে না অক্সিজেন, মিলছে না করোনা র ভ্যাকসিন সেই খানে দাঁড়িয়েও এখনো বহু মানুষ কে দেখা যাচ্ছে করোনার এই পরিস্থিতি তে যথেষ্ট অসতর্ক। রাস্তায় বেড়িয়েছেন দোকানে বা বাজারে যাচ্ছেন বা চায়ের দোকানে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছেন কিন্তু মুখে মাস্ক নেই বা মাস্ক আছে কিন্তু সেটা রয়েছে নাকের নীচে। আবার কারুর তো মুখের নিচেও মাস্ক রয়েছে। এই সমস্ত মানুষদের কে শিক্ষা দিতেই নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা পথে নেমে ধর পাকর চালালেন।

এদিন পুলিশ কর্মীরা অসচেতন মানুষদের ধরে কেনো তারা মাস্ক পরছেন না তা জানতে চান সেই সঙ্গে তাদের মাস্ক পরার প্রয়োজনীয়তা ও বোঝান। আর যারা মাস্ক পরে গরম লাগে বা এই তো পকেটে আছে পরবো এই সমস্ত কথা বলে পুলিশকর্মীদের কথা শুনতে চাইছিলেন না তাদের কে ধরে থানায় পাঠিয়ে দিচ্ছিলেন পুলিশকর্মীরা।

এদিন নোয়াপাড়া থানার এই কর্মসূচি সম্পর্কে কর্তব্যরত পুলিশ আধিকারিক বলেন “আমরা বাধ্য হয়ে এই পদক্ষেপ নিয়েছি। গত কয়েক দিন ধরেই মাস্ক না পরে বেরনো ব্যক্তিদের আমরা ধরে থানায় নিয়ে যাচ্ছি যাতে ভয় পেয়ে অন্তত কিছু মানুষ মাস্ক পরা শুরু করেন। তবে আমাদের এই কর্মসূচির জন্য এখন রাস্তায় অনেকেই ঠিক করে মাস্ক পরতে দেখছি। তবে আমাদের এই কর্মসূচি আগামী দিনেও চলবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

20 − 17 =